‘জনগণের ভরসার জায়গা পুলিশ’
বন্দর বিভাগে পুলিশের ফ্রি পরিবহন সেবা চালু

চট্টগ্রাম: চট্টগ্রাম মেট্রোপলিটন পুলিশ (সিএমপি) ও কমিউনিটি পুলিশিং চট্টগ্রাম মহানগরের যৌথ উদ্যোগে বিনামূল্যে রোগীদের জন্য পরিবহন সেবা চালু হয়েছে।

এ সার্ভিসে ১৫টি সিএনজি অটোরিকশা, ১টি এ্যাম্বুলেন্স, ২টি মাইক্রোবাস থাকবে। বন্দর বিভাগের আওতাধীন বন্দর থানা, ইপিজেড, পতেঙ্গা থানা ও কর্ণফুলী থানায় ফোন দিলে যে কোনো ব্যক্তি এ সেবা পাবেন।

শনিবার (৩১ জুলাই) সিএমপির বন্দর বিভাগের উপ-পুলিশ কমিশনার এস এম মেহেদী হাসান প্রধান অতিথি হিসেবে উপস্থিত থেকে এই কার্যক্রমের উদ্বোধন করেন।

এ সময় তিনি বলেন, পুলিশ সব সময় জনগণের পাশে থাকে। যে কোনো সমস্যায় জনগণের ভরসার জায়গা পুলিশ। কমিশনার স্যারের নির্দেশে এই করোনা মহামারীতেও জনগণের পাশে থাকার প্রত্যয়ে আমরা ফ্রি পরিবহন সেবা চালু করেছি। যে কোনো সময় কারো হাসপাতালে যেতে যানবাহনের প্রয়োজন হলে নির্দিষ্ট থানার ডিউটি অফিসারের নাম্বারে যোগাযোগ করলে নির্দিষ্ট গন্তব্যে পৌছে যাবে আমাদের পরিবহন।

বিশেষ অতিথি চট্টগ্রাম মহানগর কমিউনিটি পুলিশিংয়ের সদস্য সচিব অহিদ সিরাজ চৌধুরী স্বপন বলেন, জনগণ ও পুলিশ এক। পুলিশই জনতা জনতাই পুলিশ। এ স্লোগানকে সামনে রেখে আমরা পুলিশিং সেবা জনগণের কাছে পৌছে দেওয়ার লক্ষ্যে কাজ করছি। তারই ধারাবাহিকতায় জনগণ যেন বিপদে যেভাবে পুলিশের কাছে আসত, এখনও তারা পুলিশের কাছে আসতে পারবে। পুলিশ সব সময় জনগণের উপকারে নিজেদের জীবনের ঝুঁকি নিয়ে কাজ করে যাচ্ছে।

এ সময় চট্টগ্রাম মহানগর কমিউনিটি পুলিশিংয়ের সদস্য সচিব অহিদ সিরাজ চৌধুরী স্বপন, সিএমপি বন্দর জোনের সহকারী পুলিশ কমিশনার কাজী মোঃ তারেক আজিজ, বন্দর থানার অফিসার ইনচার্জ নেজাম উদ্দিন, ইপিজেড থানার অফিসার ইনচার্জ উৎপল বড়ুয়া, কর্ণফুলী থানার অফিসার ইনচার্জ দুলাল মাহমুদ, পতেঙ্গা থানার অফিসার ইনচার্জ মোহাম্মদ জোবাইর সৈয়দ, বন্দর থানা কমিউনিটি পুলিশিংয়ের সাধারণ সম্পাদক নাইমুর রহমান ফটিক প্রমুখ  উপস্থিত ছিলেন ।

শেয়ার করুন