শিক্ষক যখন ‘দুলাভাই’ নামে ইয়াবা সাম্রাজ্যে পরিচিত!

শিক্ষক যখন ‘দুলাভাই’ নামে ইয়াবা সম্রাজ্যে পরিচিত!

চট্টগ্রাম: এলাকায় প্রাথমিক বিদ্যালয়ের শিক্ষক হিসেবেই পরিচিত মো. জয়নাল আবেদীন (৪২)। আবার ইয়াবা সাম্রাজ্যে পরিচিত ‘দুলাভাই’ নামে। অবাক হওয়ার বিষয় হলো যে, তার চেহারা কেউ দেখিনি এবং তার আসল নামটি পর্যন্ত জানে না কেউ। শুধু মোবাইল নাম্বারে চলত সব!

ইয়াবাসহ গ্রেপ্তারের পর বুধবার (১১ আগস্ট) এমন তথ্য জানিয়েছে পুলিশ।এর আগে মঙ্গলবার (১০ আগস্ট) গভীর রাতে নগরের ডবলমুরিং থানাধীন দেওয়ানহাট মোড় এলাকা থেকে গ্রেফতার হন সেই ‘দুলাভাই’। পরে তার দেওয়া তথ্যে আরও দুই সহযোগীকে পুলিশ গ্রেফতার করে এবং উদ্ধার করা হয় ২১ হাজার ৭০০ পিস ইয়াবা ও নগদ ৮ লাখ ৫০ হাজার টাকা।

জয়নাল কক্সবাজার জেলার কুতুবদিয়া থানাধীন জুলহারপাড়া গ্রামের মো. সিদ্দিক আহমেদের ছেলে। অন্য দুইজন হলেন- তার শ্যালক মো. মোবারক হোসেন (২৭) ও মো. রেজাউল করিম দিদার (৩১)।

পুলিশ জানায়, দুইদিন আগে প্রায় ২২ হাজার পিস ইয়াবাসহ চালক-হেলপারকে গ্রেফতারের পর উঠে আসে এই দুলাভাইয়ের নাম। গোপন সংবাদের ভিত্তিতে দেওয়ানহাট মোড়ে ১ হাজার ৭০০ পিস ইয়াবাসহ তাকে গ্রেপ্তার করা হয়। পরে তার দেওয়া স্বীকারোক্তি অনুযায়ী নগরের বায়েজিদ বোস্তামি থানার হাজীরপুল এলাকায় তার বাসায় অভিযান চালানো হয়। সেখানে আলনার পাশে লুকিয়ে রাখা একটি শপিং ব্যাগ থেকে উদ্ধার করা হয় আরও ২০ হাজার ইয়াবা। গ্রেপ্তার করা হয় তার দুই সহযোগী মো. মোবারক হোসেন ও মো. রেজাউল করিম দিদারকে।

পুলিশের দাবি, মূলত কক্সবাজার থেকে ইয়াবা এনে দুলাভা্ই নিজের কাছে মজুদ করেন। এরপর তা সারাদেশে বিক্রি করেন।

চট্টগ্রাম মেট্রোপলিটন পুলিশের অতিরিক্ত উপ কমিশনার (পশ্চিম) পংকজ দত্ত বলেন, গোপন সংবাদের ভিত্তিতে রাতে দেওয়ানহাট মোড়ের মুম্বাই সুইটস দোকানের সামনে থেকে জয়নাল আবেদীন প্রকাশ দুলাভাইকে গ্রেপ্তার করা হয়। পরে তার দেওয়া তথ্যে দুই সহযোগীকে গ্রেপ্তার এবং ২১ হাজার ৭০০ পিস ইয়াবা ও সাড়ে ৮ লাখ টাকা উদ্ধার করা হয়।

শেয়ার করুন