দেশে শনাক্ত ও মৃত্যু বাড়ল

ঢাকা: গত ২৪ ঘন্টায় দেশে করোনায় শনাক্ত ও মৃত্যু বেড়েছে। একদিনে মৃত্যু হয়েছে ১৯৮ জনের। নতুন শনাক্ত হয়েছেন ৭ হাজার ৫৩৫ জন। মৃত্যুর দিক থেকে এখন পর্যন্ত মোট মৃত্যুর সংখ্যা সংখ্যা বেড়ে দাঁড়াল ২৪ হাজার ৫৪৭ জনে। শনাক্তের সংখ্যা বেড়ে দাঁড়ালো ১৪ লাখ ৩৩ হাজার ৩৯৬ জনে।

মঙ্গলবার (১৭ আগস্ট) গণমাধ্যমে পাঠানো স্বাস্থ্য অধিদফতরের অতিরিক্ত মহাপরিচালক (প্রশাসন) অধ্যাপক ডা. নাসিমা সুলতানা স্বাক্ষরিত এক বিজ্ঞপ্তিতে এ তথ্য জানানো হয়।

বিজ্ঞপ্তিতে বলা হয়, গত ২৪ ঘণ্টায় ৩৮ হাজার ৮৮১ জনের নমুনা সংগ্রহ করা হলেও আগের নমুনাসহ এদিন পরীক্ষা করা হয়েছে ৩৯ হাজার ২৭৮টি নমুনা। যেখানে শনাক্তের হার ১৯ দশমিক ১৮ শতাংশ। এ পর্যন্ত শনাক্তের মোট হার ১৬ দশমিক ৯০ শতাংশ। বিজ্ঞপ্তিতে বলা হয়েছে, একদিনে নতুন করে সুস্থ হয়েছেন ১২ হাজার ৯৫০ জন। এ নিয়ে সুস্থ হয়ে ওঠা রোগীর সংখ্যা ১৩ লাখ ১৪ হাজার ৯১৬ জন।

মারা যাওয়াদের মধ্যে পুরুষ ১১৬ জন ও মহিলা ৮২ জন। যাদের মধ্যে বাসায় তিনজন ছাড়া বাকিরা হাসপাতালে মারা গেছেন।

একই সময়ে বিভাগওয়ারী পরিসংখ্যান অনুযায়ী, ঢাকা বিভাগে সর্বোচ্চ ৭২ জন, চট্টগ্রাম বিভাগে ৫২ জন, রাজশাহী বিভাগে ৯ জন, খুলনা বিভাগে ২৬ জন, বরিশাল বিভাগে ৭ জন, সিলেট বিভাগে ১৮ জন, রংপুর বিভাগে ৬ জন ও ময়মনসিংহ বিভাগে ৮ জন মারা গেছেন।

শেয়ার করুন