সংহতি সমাবেশ বক্তারা
সিআরবিতে হাসপাতাল নির্মাণ বিরোধী আন্দোলন অব্যাহত থাকবে

চট্টগ্রাম: বিভিন্ন সেচ্ছাসেবী ও উন্নয়ন সংস্থাসমূহের নেতৃবৃন্দরা সংহতি সমাবেশে নগরীর ফুসফুস খ্যাত সিআরবিতে প্রাণ-প্রকৃতি ও পরিবেশ ধ্বংস করে হাসপাতাল বা যে কোন স্থাপনা নির্মাণ বন্ধের দাবি জানিয়েছে।

সমাবেশে বক্তারা বলেন, যতদিন না এ এলাকায় হাসপাতাল স্থাপনের সিদ্ধান্ত বাতিল করা হবে ততদিন সিআরবিতে হাসপাতাল নির্মাণ বিরোধী এই চলমান আন্দোলন অব্যাহত থাকবে।

রবিবার (২২ আগস্ট) বেলা ৩টায় সিআরবি এলাকার সাতরাস্তার মোড়ে আয়োজিত এই সমাবেশে বক্তারা এসব কথা বলেন।

বক্তারা আরো বলেন, সিআরবি শুধু প্রাকৃতিকভাবেই চট্টগ্রামের জন্য গুরুত্বপূর্ণ নয়, এর সাথে জড়িয়ে আছে চট্টগ্রামের ইতিহাস এবং এটি এই শহরের একটি ঐতিহ্য।

ব্রাইট বাংলাদেশ ফোরামের সঞ্চালনায় বক্তব্য রাখেন ইপসার প্রধান নির্বাহী মো. আরিফুর রহমান, ইলমার প্রধান নির্বাহী জেসমিন সুলতানা পারু, ক্যাবের সভাপতি এস এস নাজের হোসেন, বনফুলের প্রধান নির্বাহী রেজিয়া বেগম, উৎস এর নির্বাহী পরিচালক মোস্তফা কামাল যাত্রা, পরিবেশ গবেষক অধ্যাপক ইদ্রিস আলীসহ প্রমুখ। এছাড়া সংহতি সমাবেশে পল্লী ফাউন্ডেশন, আইডিএফ, প্রজন্ম চট্টগ্রাম, মনীষা, স্বপ্নীল ব্রাইট ফাউন্ডেশন, দৃষ্টি, আইএসডিসিএম, অপরাজেয় বাংলাদেশ, আইএসডিই, প্রত্যয় সোশ্যাল ফাউন্ডেশন, মমতা, ডিএসকে, সুট বাংলাদেশ, উপকূলসহ চট্টগ্রামের ২০টির অধিক বেসরকারি উন্নয়ন সংস্থার বিভিন্ন স্তরের নেতৃবৃন্দ উপস্থিত ছিলেন।

শেয়ার করুন