কক্সবাজার রোহিঙ্গা ক্যাম্পের ৭৪ রোহিঙ্গা বোয়াখালীতে!

কক্সবাজার রোহিঙ্গা ক্যাম্প থেকে পলায়ন ৭৪ রোহিঙ্গা বোয়াখালীতে আটক।

বোয়ালখালী (চট্টগ্রাম) : কক্সবাজার রোহিঙ্গা ক্যাম্প থেকে পালিয়ে আসা ৭৪ জন রোহিঙ্গা বোয়ালখালী উপজেলার আহলা-কড়লডেঙ্গা ইউনিয়নের বু-আলী কালন্দর শাহ মাজার এলাকায় থেকে আটক হয়েছেন।

সোমবার গভীর রাতে তাদের আটক করে বোয়াখালী থানা পুলিশ। বোয়ালখালী থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) মো. আবদুল করিম আটকের বিষয়টি নিশ্চিত করেছেন।

স্থানীয় সুত্র জানায়, কম মজুরির বিনিময়ে এলাকার বিভিন্ন ইউনিয়নে কাজের মানুষ হিসেবে ফসলি জমিতে কাজ করে আসছিল তারা। পাহাড়ে লেবু বাগানসহ বিভিন্ন ফসলের ক্ষেতে মালিকরা তাদের শ্রমিক হিসেবে নিয়োগ দিয়েছিলেন। ফলে যারা একসময় বাগানে কাজ করতেন তারা বেকার হয়ে পড়ছেন। এ নিয়ে সেখানকার স্থানীয় বাসিন্দাদের মধ্যে ক্ষোভও রয়েছে। বেশ কিছু রোহিঙ্গা উপজেলার একটি এলাকায় ভাড়া বাসায় থাকতো।দীর্ঘদিন ধরে থাকার কারণে বিভিন্নভাবে জানাজানি হলে বিষয়টি প্রশাসনের নজরে আসে।

ওসি মো. আবদুল করিম বলেন, ৭৪ জন রোহিঙ্গার বিরুদ্ধে মামলা দায়েরের প্রক্রিয়া চলছে এবং এর আগেও পৃথকভাবে কড়লডেঙ্গা পাহাড়ের বিভিন্ন বাগানে অভিযান চালিয়ে ৩১ জন ও ২৮ জন রোহিঙ্গাকে গ্রেফতার করা হয়েছিল। সবমিলে এখন পর্যন্ত ১৩৩ জন রোহিঙ্গাকে আটক করা হয়েছে।

বোয়ালখালী উপজেলার আহলা-কড়লডেঙ্গা ইউনিয়নের চেয়ারম্যান মো. হামিদুল হক মান্নান বলেন, কারা রোহিঙ্গাদের এনেছেন, কোথায় কাজ করতো, কার বাসায় থাকতো-এসব বিষয় আমার জানা নেই। তবে রোহিঙ্গাদের আটকের পর প্রশাসন আইনগত ব্যবস্থা নিচ্ছে।

শেয়ার করুন