অস্ত্রের মুখে জিম্মি করে দূর্ধর্ষ ডাকাতি হাটহাজারীতে

বোরহান উদ্দিন (হাটহাজারী): হাটহাজারীতে অস্ত্রের মুখে জিম্মি করে দূর্ধর্ষ ডাকাতি সংঘটিত হয়েছে। শনিবার (১১ সেপ্টেম্বর) দিবাগত রাতে পৌরসভার পশ্চিম দেওয়াননগর সুজানগর বন্দেশী পাড়া কাপড় ব্যবসায়ী নাছিরের ঘরে এ ঘটনা ঘটে।

সরেজমিন প্রত্যক্ষদর্শী সূত্রে জানা গেছে, শনিবার রাত আড়াইটার দিকে ১০/১২ জনের মুখোশধারী একটি সংঘবদ্ধ ডাকাতদল বাড়ির প্রধান ফটকের তালা, সীমানা প্রাচীর টপকিয়ে ও ঘরের দরজা ভেঁঙ্গে ভেতরে প্রবেশ করে। এসময় বাড়ির সদস্যদের অস্ত্রের মুখে জিম্মি করে বেঁধে একটি রুমে আটকে রাখে। মারার ভয় দেখিয়ে চাবি নিয়ে আলমারিতে থাকা ব্যবসার নগদ ৬ লক্ষ ৭৫ হাজার টাকা, ৮ ভরি স্বর্ণলঙ্কারসহ চারটি মোবাইল ফোন নিয়ে যায়।

এসময় বাধা দিতে গেলে ডাকাত দলের হাতে থাকা দেশীয় অস্ত্র দিয়ে আঘাত করে পরিবারের সদস্য নাছির উদ্দিন(৪৮), নুর জাহান বেগম(৬০), শামসুজ্জামান (১৬), হেলাল উদ্দিন (৩২) ও রুমা আক্তারকে (৪০) গুরুতর আহত করে।

আহত ব্যবসায়ী নাছির উদ্দিন প্রতিবেদককে বলেন, হাটহাজারী বাসস্ট্যন্ডে অবস্থিত ছিদ্দিক মার্কেট ও পার্শবর্তী রাউজান উপজেলায় তার কাপড়ের দোকান আছে। বৃহস্পতিবার রাতে ব্যবসার টাকা নিয়ে বাড়িতে আসে। ব্যাংক বন্ধ হয়ে যাওয়ায় ব্যাংকে জমা দিতে পারেনি। উদ্দেশ্য ছিল রোববার ব্যাংকে টাকাগুলো জমা করবে। কিন্তু শনিবার রাতেই সব শেষ হয়ে গেল। ঘটনার বিবরণ দিতে গিয়ে তিনি বলেন, দরজার তালা ভাঁঙ্গার আওয়াজ পেয়ে দ্রুত ভেতরের রুম থেকে দৌড়ে এসে ছেলে ও স্ত্রীসহ দরজায় ঠেস দেয়ার চেষ্টা করে কিন্তু ডাকাতদল দরজার কলাপসিবল গেইটের তালা ভেঁঙ্গে দরজায় সজোরে ধাক্কা দিয়ে ভেতরে প্রবেশ করে। তারা ভেতরে প্রবেশ করেই পরিবারের কয়েকজনকে অস্ত্রের মুখে বেঁধে সোফায় বসিয়ে রাখে। চাবি নিয়ে আলমারির দরজা ভেঁঙ্গে টাকা পয়সা স্বর্ণলঙ্কারসহ মোবাইল ফোন ছিনিয়ে নেয়। পরিবারের নারী সদস্যদের কানের দুল, আংটি ও গলার চেইনও ছিনিয়ে নেয়। এসময় পরিবারের অন্য সদস্যরা বাঁধা দিতে গেলে তাদের হাতে থাকা দেশীয় অস্ত্র দিয়ে আঘাত করে কয়েকজনকে রক্তাক্ত করে।

নাছিরের ষাটোর্ধ্ব মা নুর জাহান বেগম বলেন, আমরা ঘুমে ছিলাম। হঠাৎ চিৎকার শুনে ঘরের ড্রয়িং রুমে যেতেই তাদের কয়েকজন আমাদের উপর চড়াও হয়। কিছু বুঝে উঠার আগেই আমার মাথায় আঘাত করে আমার কানের দুল, হাতের আংটি, গলায় স্বর্ণের চেইন টেনে খুলে নেয়। একই ভাবে আমার পুত্রবধূ ও আমার মেয়েদের থেকেও স্বর্ণালংকার নিয়ে যায়।

তিনি আরো বলেন, আলমারিতে থাকা আরেক পুত্রবধূ শাহিদা বেগমের বিয়ের প্রায় চার ভরি স্বর্ণালঙ্কার আলমারির চাবি খুলে নিয়ে যায়।

ব্যবসায়ী নাছিরের ঘরের পার্শ্ববর্তী ঘরে থাকা চাচাত ভাই মোস্তফা মিয়া জানান, চিৎকার শুনে বাহিরে আসার চেষ্টা করেছিলাম কিন্তু ডাকাতদল আমার ঘরের দরজা বাহির থেকে লক করে দিয়েছিল। ২০ মিনিটের মধ্যেই তারা লুঠ করে চলে যায়।

খবর পেয়ে ঘটনাস্থল পরিদর্শন করেছেন হাটহাজারী সার্কেলের অতিরিক্ত পুলিশ সুপার শাহাদাত হোসেন।

জানতে চাইলে তিনি বলেন, ঘটনাস্থল পরিদর্শন করেছি। তদন্ত সাপেক্ষে আইনগত ব্যবস্থা নেয়া হবে।