পাহাড়ের স্কুলে স্কুলে উৎসব : পরিদর্শনে ডিসি ও পাজেপ চেয়ারম্যান

পাহাড়ের স্কুল উৎসব : পরিদর্শনে ডিসি ও পাজেপ চেয়ারম্যান

শংকর চৌধুরী (খাগড়াছড়ি) : সারা দেশের ন্যায় পার্বত্য জেলা খাগড়াছড়িতেও দির্ঘ দেড় বছর পর খুলেছে শিক্ষাপ্রতিষ্ঠান। অভিবাবক, শিক্ষক-শিক্ষার্থীদের পদচারণায় পাহাড়িয়া স্কুল গুলোতে বিরাজ করছে উৎসবের আমেজ। দীর্ঘদিন পর চিরচেনা পরিবেশ ফিরে পাওয়ায় প্রিয় বিদ্যাপিঠ হয়ে উঠেছে মিলন মেলায়।

সরকারি নির্দেশনা অনুযায়ী খাগড়াছড়ি জেলার সকল শিক্ষাপ্রতিষ্ঠানে স্বাস্থ্যবিধি ও সরকারি নির্দেশনা বাস্তবায়নে নেওয়া হয়েছে নানা উদ্যোগ। করোনার দীর্ঘ সময়ের আতঙ্কের পর রোববার সকালে সরকারি নির্দেশনা মেনে খোলা হয়েছে শিক্ষা প্রতিষ্ঠানগুলো। শিক্ষার্থীদের উপস্থিতও ছিল বেশ চোখে পড়ার মত। জেলার প্রতিটি স্কুলে হ্যান্ড স্যানিটাইজার ব্যবহার, তাপমাত্রা মেপে শিক্ষাথীদের স্কুলে প্রবেশ করানো, সামাজিক দুরত্ব বজায় রেখে সরকারি নির্দেশনা অনুসরণ করে পাঠদান শুরু হয়।

পাহাড়ের স্কুল উৎসব : পরিদর্শনে ডিসি ও পাজেপ চেয়ারম্যান

রোববার সকালে খাগড়াছড়ি মডেল সরকারি প্রাথমিক বিদ্যালয়, সরকারি বালিকা উচ্চ বিদ্যালয় ও খাগড়াছড়ি সরকারি উচ্চ বিদ্যালয় পরিদর্শন করেছেন, খাগড়াছড়ি পার্বত্য জেলা পরিষদ চেয়ারম্যান মংসুইপ্রু চৌধুরী অপু। তিনি স্কুল ও শিক্ষার্থীদের সকল বিষয়ে খোঁজ খবর নেন এবং সরকারের দেয়া সকল প্রকার স্বাস্থ্যবিধি মেনে চলার আহবান জানান।

আরো পড়ুন : খাগড়াছড়ি মাতৃমঙ্গলে প্রধানমন্ত্রীর এ্যাম্বুলেন্স উপহার

এছাড়াও জেলার বিবিন্ন স্কুল পরিদর্শন করেছেন, খাগড়াছড়ির জেলা প্রশাসক প্রতাপ চন্দ্র বিশ্বাস, মাধ্যমিক শিক্ষা অফিসার উত্তম খীসা, জেলা প্রাথমিক শিক্ষা কর্মকর্তা ফাতেমা মেহের ইয়াসমিন।

এসময় খাগড়াছড়ি পার্বত্য জেলা পরিষদ সদস্য ও প্রাথমিক শিক্ষা বিভাগের আহবায়ক খোকনেশ্বর ত্রিপুরা, মাধ্যমিক শিক্ষা বিভাগের আহবায়ক মংক্যচিং চৌধুরী, পরিষদ সদস্য নিলোৎপল খীসা, শতরূপা চাকমা, শাহিনা আক্তার ও পরিষদের জনসংযোগ কর্মকর্তা চিংলামং চৌধুরী এবং স্ব-স্ব স্কুলের পরিচালনা কমিটির সভাপতি, প্রধান ও সহকারি শিক্ষকরা উপস্থিত ছিলেন।