বন্দর নগরীতে চলছে স্বতঃস্ফূর্ত টিকা কার্যক্রম, রয়েছে অভিযোগও

বন্দর নগরীতে চলছে টিকা কার্যক্রম। ছবি : এম এ হান্নান কাজল

সুমন চৌধুরী (চট্টগ্রাম) : বন্দর নগরীতে স্বতঃস্ফূর্ত ভাবে টিকা কার্যক্রম চলছে। মঙ্গলবার (২৮ সেপ্টেম্বর) সকাল থেকে নগরীর ক্যাম্পেইনগুলোতে একযোগে টিকাদান শুরু হয়।

সরেজমিনে দেখা গেছে, ভোরের আলো ফোটার সাথে সাথে টিকা নিতে ক্যাম্পেইনের সামনে দাঁড়িয়ছিলেন টিকা আগ্রহীরা। সকাল ৯টার পর থেকে দশজন করে ক্যাম্পেইনের ভিতরে ঢুকানো শুরু হয়। যদিও এ ক্ষেত্রে রয়েছে স্বজনপ্রীতির অভিযোগও।

আরো পড়ুন : বাইক উপহার পাচ্ছেন সেই পাঠাও চালক
আরো পড়ুন : চট্টগ্রামের ড্রেনে পড়ে বিশ্ববিদ্যালয় ছাত্রীর মৃত্যু

২৪নং উত্তর আগ্রাবাদ টিএন্ডটি উচ্চ বিদ্যালয় কেন্দ্রে টিকা নিতে আসা অলি আহমদ (৫৫) অভিযোগ করে বলেন, ভোর থেকে লাইনে দাঁড়িয়ে আছি, বেলা ১২টা বাজলেও কোনো অগ্রসরতা নেই। গেইটে দায়িত্বরতরা পরিচিতদের ঢুকাচ্ছে। কিন্তু আমরা যারা ঘন্টার পর ঘন্টা লাইনে দাঁড়িয়ে আছি তাদের কোনো খবরও নেই।

বন্দর নগরীতে চলছে স্বতঃস্ফূর্ত টিকা কার্যক্রম

জানা গেছে, সারাদেশে আজ সিনোফার্ম এর টিকা দেওয়া হচ্ছে। গর্ভবতী মায়েরা ছাড়া বাকীরা এই টিকা নেওয়ার সুযোগ পাবেন। তবে টিকার নিবন্ধন অবশ্যই সাথে রাখতে হবে। যারা নিবন্ধনের আবেদন করেছেন, কিন্তু এখনও এসএমএস পাননি তারাও আজকে ক্যাম্পেইন থেকে টিকা নিতে পারবেন।

ওই কেন্দ্রের ক্যাম্পেইন লিডার মাসুদ পারভেজ জানান, আমরা সকাল থেকে টিকাদান কার্যক্রম শুরু করেছি। চট্টগ্রাম সিটি করপোরেশনের তালিকাভুক্ত কেন্দ্রগুলোতে ৫শ’ করে টিকা দেওয়া হয়েছে। আমার আওতায় তিন কেন্দ্রে ১৫শ’ টিকা হাতে পেয়েছি। এখন পর্যন্ত দুইশ’র বেশি টিকা দেওয়া হয়েছে। টিকা নিতে আসা সকলকে ধৈর্য সহকারে অপেক্ষা করতে হবে। আমাদের কাছে বরাদ্দ থাকা টিকা যতক্ষণ থাকবে, ততক্ষণ আমরা টিকা দিয়ে যাবো।

শেয়ার করুন