চট্টগ্রামে সড়ক চাঁদাবাজ গ্রেফতারের জের : চলছে না গণপরিবহন

চলছে না গণপরিবহন। ছবি সংগৃহীত

চট্টগ্রাম : পূর্বঘোষণা ছাড়া হঠাৎ বন্ধ রয়েছে গণপরিবহণ। এতে ভোগান্তিতে পড়েছে কর্মজীবী মানুষ, স্কুল-কলেজগামী শিক্ষার্থী।

খোঁজ নিয়ে জানা যায়, সড়কে চাঁদাবাজির অভিযোগে পাঁচ পরিবহন শ্রমিক গ্রেফতারের প্রতিবাদে কয়েকটি শ্রমিক ও পরিবহন মালিক সংগঠনের অঘোষিত ধর্মঘটে সড়কে গণপরিবহন চলাচল সীমিত হয়ে গেছে। যেকারণে সকাল থেকেই বাস-মিনিবাস, হিউম্যান হলার ও অটোট্যাম্পুর তেমন চলাচল দেখা যায়নি।

তবে এবিষয়ে কোন সংগঠনের নেতাই গণমাধ্যমে কথা বলতে রাজি হননি। আর
ধর্মঘটের বিষয়টিও তারা স্বীকার করছেন না।

আরো পড়ুন : শিশু মানসিক স্বাস্থ্যের ক্ষতি করছে ফেসবুক : হাউজেন

বৃহস্পতিবার (৭ অক্টোবর) সকালে সরেজমিন নগরীর আগ্রাবাদ, বারিকবিল্ডিং মোড়, টাইগারপাস, নিউমার্কেট, মুরাদপুর, অক্সিজেন, বহদ্দারহাট, কাপ্তাই রাস্তার মাথা এলাকা ঘুরে গণপরিবহণ চলাচল সীমিত দেখা গেছে। সর্বত্রই দেখা গেছে সীমিত গণপরিবহণ চলাচলের কারণে মানুষের কষ্টের সীমা ছিল না। মোড়ে মোড়ে কর্মজীবী মানুষের দীর্ঘ অপেক্ষা। দীর্ঘ সময় অপেক্ষার পরও পরও গণপরিবহনের দেখা মিলেনি। দু-একটা যদিও আসছে, সেগুলোও যাত্রীঠাসা। বাধ্য হয়ে অনেকে দ্বিগুণ-তিনগুণ টাকা খরচ করে রিকশা কিংবা অন্য কোনো মাধ্যমে গন্তব্যে ছুটছে।

একাধিক নির্ভরযোগ্য সূত্র বলছে, বুধবার (৬ অক্টোবর) চাঁদাবাজির অভিযোগে নগরীর অলংকার মোড় থেকে র্যাবের হাতে পাঁচ পরিবহন শ্রমিক গ্রেফতার হন। গ্রেফতাররা হলেন- মো. আজাদ (৩৪), মো. অহিদ (৩৮), মো. আরিফ হোসেন (৩০), নারায়ণ দে (৫১) ও মো. সিদ্দিক হোসেন (৪৫)।

এ ঘটনার প্রতিবাদে বৃহস্পতিবার সকাল ৬টা থেকে সন্ধ্যা ৬টা পর্যন্ত ধর্মঘট আহ্বান করে কয়েকটি পরিবহন মালিক সংগঠন। ধর্মঘট চলাকালে সব ধরনের বাস-মিনিবাস, হিউম্যান হলার এবং অটোট্যাম্পু বন্ধ থাকার কথা রয়েছে।

এ বিষয়ে নগর ট্রাফিক দক্ষিণ জোনের উপ-কমিশনার (ডিসি) এনএম নাসিরুদ্দিন গণমাধ্যমকে বলেন, একটা ধর্মঘটের কথা আমি শুনেছি। তবে এ বিষয়ে কোনো চিঠিপত্র পাইনি। সড়কে কিছু কিছু গণপরিবহন চলছে।

শেয়ার করুন