নির্দলীয় সরকারের অধীনে নির্বাচনই সঙ্কট মুক্তির একমাত্র পথ

দেশে গণতন্ত্রের লেশমাত্র অবশিষ্ট নেই : ডা. শাহাদাত

থানা বিএনপির মতবিনিময় সভায় অতিথিবৃন্দ।

চট্টগ্রাম : দেশের সঙ্কট নিরসনে বর্তমান সরকারের পদত্যাগ এবং নির্দলীয় নিরপেক্ষ সরকারের অধীনে গ্রহণযোগ্য নির্বাচনই একমাত্র পথ বলে মন্তব্য করেছেন বিএনপির কেন্দ্রীয় সাংগঠনিক সম্পাদক মাহবুবের রহমান শামীম। তিনি বলেন, গ্রহণযোগ্য নির্বাচন করতে হলে গ্রহণযোগ্য সরকার থাকতে হবে। বর্তমান সরকারের পতনের মধ্য দিয়ে যে নিরপেক্ষ সরকার ও নির্দলীয় নির্বাচন কমিশন হবে সেই কমিশনের অধীনে দেশের মানুষের কাঙ্খিত নির্বাচন হবে।

শুক্রবার (৮ অক্টোবর) বিকালে নগরীর ওয়াসা মোড়স্থ মুনতাসির সেন্টারে খুলশী থানা বিএনপির মতবিনিময় সভায় প্রধান অতিথির বক্তব্যে তিনি এসব কথা বলেন।

থানা বিএনপির মতবিনিময় সভায় বক্তব্য রাখছেন নেতৃবৃন্দ।

শামীম বলেন, দেশে একটা স্বচ্ছ নির্বাচন হবে_এটাই হচ্ছে জনগণের আকাঙ্খা। জনগণ যাকে ইচ্ছা তাকে ভোট দিবে। কারণ জনগণ হচ্ছে দেশের মালিক, কিন্তু এটা তো সরকার ভুলে গেছে। তারা তো আবারো কে এম নূরুল হুদার মতো কাউকে নির্বাচন কমিশনার বানাতে ওঠেপড়ে লেগেছে। কিন্তু আওয়ামী লীগ সরকারের অধীনে আর কোনো নির্বাচন হতে পারে না।

আরো পড়ুন : সিভাসুতে সশরীরে ক্লাস শুরু

২০১৪ ও ২০১৮ সালের মতো নির্বাচন নির্বাচন খেলায় জনগণ আৱ অংশ নেবে না। ২০১৪ সালে ১৫৪ জন বিনা প্রতিদ্বন্দ্বিতায় নির্বাচিত হয়েছিলো। আর ২০১৮ সালের নির্বাচনে আগের রাতেই ভোট চুরি করে নিয়েছিলো আওয়ামী লীগ। এখন তারা বলছে আগামী সংসদ নির্বাচনে ১৫০ টি আসনে ইভিএম ব্যবহার হবে। তাহলে তো ১৫০ টি আসন নিয়ে গেলে আর তো কিছু লাগে না। তিনি তৃণমূল পর্যায়ে নেতাকর্মীদের সংগঠিত করে আগামী দিনের আন্দোলনের জন্য প্রস্তুত থাকার আহবান জানান।

প্রধান বক্তার বক্তব্যে চট্টগ্রাম মহানগর বিএনপি আহবায়ক ডা. শাহাদাত হোসেন বলেন, দেশে গণতন্ত্রের লেশমাত্র অবশিষ্ট নেই। ফ্যাসিবাদ সরকারের অধীনে দেশ পরিচালিত হচ্ছে। বিএনপিসহ বিরোধীদলগুলো কার্যক্রম পরিচালনার জন্য কোনো স্পেস পাচ্ছে না। শুধু বিএনপি নয়, সব রাজনৈতিক দল একটি দুর্বিষহ সংকটের মধ্য দিয়ে যাচ্ছে। বেগম খালেদা জিয়াকে অন্যায়ভাবে সরকার গৃহবন্দি করে রেখেছে।

বিএনপি এই সরকারের অধীনে কোনো নির্বাচনে অংশ নেবে না। নিরপেক্ষ তত্ত্বাবধায়ক সরকারের অধীনে নির্বাচন হতে হবে।

বিশেষ অতিথির বক্তব্য রাখেন মহানগর বিএনপির সদস্য সচিব আবুল হাশেম বক্কর,
কেন্দ্রীয় বিএনপির সহসাংগঠনিক সম্পাদক হারুনুর রশীদ ভিপি।

মহানগর বিএনপির যুগ্ম আহবায়ক মো. শাহ আলমের পরিচালনায় আয়োজিত মতবিনিময় সভায় সভাপতিত্ব করেন খুলশী থানা বিএনপির আহবায়ক ও মহানগর বিএনপির যুগ্ম আহবায়ক এডভোকেট আবদুস সাত্তার।

বক্তব্য রাখেন মহানগর বিএনপির সি. যুগ্ম আহবায়ক আলহাজ্ব এমএ আজিজ, যুগ্ম আহবায়ক এস এম সাইফুল আলম, এসকে খোদা তোতন, শফিকুর রহমান স্বপন, কাজী বেলাল উদ্দিন, ইসকান্দর মির্জা, আহবায়ক কমিটির সদস্য জাহাঙ্গীর আলম দুলাল, গাজী মো. সিরাজ উল্লাহ, মো. কামরুল ইসলাম প্রমুখ।

শেয়ার করুন