‘পার্বত্য চট্টগ্রাম বর্হিবিশ্বেও স্বতন্ত্র অবস্থান ধরে রেখেছে’

সাংবাদিকদের সাথে মতবিনিময় করছেন পার্বত্য চট্টগ্রাম উন্নয়ন বোর্ডের নব নিযুক্ত চেয়ারম্যান নিখিল কুমার চাকমা।

শংকর চৌধুরী (খাগড়াছড়ি) : শিক্ষা, ক্রীড়া ও পর্যটন খাতে ব্যাপক উন্নয়নের মাধ্যমে সরকার পাহাড়ের মানুষের জীবনমান বিকাশে নিরন্তর প্রচেষ্টা চালিয়ে যাচ্ছে_উল্লেখ করে পার্বত্য চট্টগ্রাম উন্নয়ন বোর্ডের নব নিযুক্ত চেয়ারম্যান নিখিল কুমার চাকমা বলেছেন, নিজস্ব কৃষ্টি, বৈচিত্রময় সংস্কৃতি আর নৈসর্গিক সৌন্দর্য্যের কারণে পার্বত্য চট্টগ্রাম বর্হিবিশ্বেও স্বতন্ত্র অবস্থান ধরে রেখেছে।

শনিবার (৯ অক্টোবর) সন্ধ্যায় সাংবাদিকদের সাথে মতবিনিময়ের সময় তিনি এসব কথা বলেন।

তিনি বলেন, সরকারের উন্নয়নের এই অগ্রযাত্রাকে এগিয়ে নিতে জাতিগত বৈষম্য ভুলে পার্বত্যাঞ্চলের প্রতিটি মানুষের জন্য কাজ করার নির্দেশনা দিয়েছেন প্রধানমন্ত্রী শেখ হাসিনা। কেননা, বর্তমান সরকার পাহাড়ের সকল মানুষের সম মর্যাদা প্রতিষ্ঠা করতে চায়।

আরো পড়ুন : জাপার নতুন মহাসচিব মুজিবুল হক চুন্নু

পার্বত্য চট্টগ্রাম উন্নয়ন বোর্ডের খাগড়াছড়ি জেলা শহরস্থ রেস্ট হাউজে অনুষ্ঠিত সভায় বোর্ডের খাগড়াছড়ি জেলার নির্বাহী প্রকৌশলী মো. মুজিবুল হক, স্থানীয় সংবাদপত্র দৈনিক অরণ্যবার্তা’র সম্পাদক আতাউর রহমান রানা, প্রেসক্লাব সভাপতি জীতেন বড়ুয়া, সহ-সভাপতি মো. জহুরুল আলম, সাংবাদিক ইউনিয়নের সভাপতি প্রদীপ চৌধুরী, সাবেক সভাপতি নুরুল আজম, সাধারণ সম্পাদক সৈকত দেওয়ানসহ বিভিন্ন গণমাধ্যমে কর্মরত সাংবাদিকরা উপস্থিত ছিলেন।

এসময় সাংবাদিক নেতারা জেলার সমস্যা ও সম্ভাবনা নিয়ে গণমাধ্যমকর্মীদের ভাবনা ব্যক্ত করেন। এছাড়াও খাগড়াছড়ি প্রেসক্লাব ও সাংবাদিক ইউনিয়নের সদস্যদের পেশাগত উন্নয়নে পাশে থাকার জন্য বোর্ডের প্রতি কৃতজ্ঞতা প্রকাশ ছাড়াও ভবিষ্যতেও উন্নয়ন বোর্ডের ইতিবাচক সকল কাজে সম্মিলিত সহযোগিতার প্রত্যয় ব্যক্ত করেন।

এর আগে প্রেসক্লাব ও সাংবাদিক ইউনিয়নের পক্ষ থেকে বোর্ড চেয়ারম্যান নিখিল কুমার চাকমাকে ফুলেল শুভেচ্ছা জানান গণমাধ্যমকর্মীরা।