মণ্ডপে হামলা মামলায় ৮৩জন আটক, অজ্ঞাত ৫০০

মণ্ডপে হামলা মামলায় ৮৩জন আটক, অজ্ঞাত ৫০০

চট্টগ্রাম : নগরীর জেএমসেন হল পূজামণ্ডপে হামলার ঘটনায় ৮৩ জনের নাম উল্লেখ করে আরো অজ্ঞাত আরো ৫শ জনের বিরুদ্ধে মামলা দায়ের রা হয়েছে। যে ৮৩জনের নাম উল্লেখ করা হয়েছে তাদের প্রত্যেককে আটক করেছে পুলিশ। শনিবার রাতে তাদের প্রত্যেককে আদালতে সোপর্দ করা হয়েছে।

শুক্রবার (১৫ অক্টোবর) রাতে কোতোয়ালী থানার উপ-পরিদর্শক আকাশ মাহমুদ ফরিদ বাদী হয়ে এ মামলা করেন। মামলায় পুলিশের ওপর হামলা, ধর্মীয় অনুভুতিতে আঘাত এবং বিশেষ ক্ষমতা আইনের ধারার অভিযোগ আনা হয়েছে।

আরো পড়ুন : চট্টগ্রামে হঠাৎ বিস্ফোরণ—৩ দগ্ধের ১জন মারা গেছে
আরো পড়ুন : শিশুকে যৌন নিপীড়ন, মহিলাদের পিটুনিতে গুরুতর আহত সেই যুবক

হামলার পর সিসি ক্যামেরাসহ বিভিন্ন ভিডিও ফুটেজ ও স্থিরচিত্র দেখে আসামিদের শনাক্ত করা হয়েছে বলে জানিয়ে কোতোয়ালি থানার ওসি মো. নেজাম উদ্দিন বলেন, ঘটনার পরই নগরের বিভিন্ন স্থানে অভিযান চালিয়ে অনেককে আটক করা হয়েছিল। এদের মধ্যে ৮৩ জনকে শনাক্ত করা হয়েছে। যারা সরাসরি হামলায় জড়িত ছিল।

উল্লেখ্য, শুক্রবার (১৫ অক্টোবর) দুপুরে জুমার নামাজের পর জেএমসেন হল পূজামণ্ডপে হামলার ঘটনা ঘটে। ঘটনার পর থেকে জড়িতদের ধরতে অভিযানে নামে কোতোয়ালি থানা পুলিশ।

চট্টগ্রাম নগর পুলিশের উপ-কমিশনার (দক্ষিণ) বিজয় বসাক জানান, কুমিল্লায় কুরআন অবমাননার অভিযোগ এনে একদল মুসুল্লি নামাজশেষে সমাবেশ করে। সেখান থেকে মিছিল নিয়ে তারা চলে যাওয়ার সময় হঠাৎ কিছু লোক জেএমসেন হলের দিকে দৌড়ে গিয়ে ব্যানার ছেঁড়া শুরু করে। তবে এসময় সঙ্গে সঙ্গেই পুলিশ অ্যাকশনে যায়। এ কারণে বড় কোনো অঘটন হয়নি। ঘটনার পরপর পুলিশ বিভিন্ন স্থানে অভিযান শুরু করে। ভোর পর্যন্ত অভিযান চালিয়ে বেশ কয়েকজনকে আটকও করা হয়। আটকদের বিরুদ্ধে মামলা করা হয়েছে।

শেয়ার করুন