বিএনপির মিথ্যাচার, প্রতিবাদে আ’লীগের সংবাদ সম্মেলন

বান্দরবান: বিএনপি কেন্দ্রীয কমিটির সাংগঠনিক সম্পাদক সৈয়দ ইমরান সালেহ মিথ্যাচারের প্রতিবাদে লামা উপজেলায় সংবাদ সম্মেলন অনুষ্ঠিত হয়েছে।

শুক্রবার (২২ অক্টোবর) বিকালে প্রেসক্লাব মিলনায়াতনে উপজেলা আওয়ামীলীগ ও অঙ্গ
সংগঠনের নেতা কর্মীরা এ সংবাদ সম্মেলন করেন।

সারাদেশে হিন্দু সম্প্রদায়ের উপর সংঘটিত ঘটনা প্রবাহ নিয়ে গত ২১ অক্টোবর আরটিভি’র টকশোতে বিএনপির সাংগঠনিক সম্পাদক সৈয়দ এমরান সালেহ প্রিন্স যে বক্তব্য রেখেছেন তা সম্পূর্ণ মিথ্যা ও বিভ্রান্তিকর।

সংবাদ সম্মেলনে উপজেলা আওয়ামী লীগের সাধারণ সম্পাদক মো. জহিরুল ইসলাম লিখিত বক্তব্যে বলেন, কুমিল্লায় কুরআন অবমাননার জেরে ১৪ অক্টোবর লামায় তৌহিদী জনতার ব্যানারে অনুষ্ঠিত প্রতিবাদ সমাবেশে মুনাজাতের মাধ্যমে সমাপ্ত করে সকলকে বাড়ি ফিরে যাওয়ার অনুরোধ জানায় আলেমগন। কিন্তু কিছু ব্যক্তি অতি উৎসাহী হয়ে মিছিল করে কেন্দ্রীয় হরি মন্দিরের দিকে যাওয়ার চেষ্টা করলে উপস্থিত পুলিশ তাদেরকে গতিরোধ করে মোড় ঘুরিয়ে দেয়। মিছিলটি চলে না গিয়ে আলী মিয়া শপিং কমপ্লেক্স সড়ক দিযে মাছ বাজার কর্ণারে আসলে তার পরবর্তী ঘটনা লামার সকলে প্রত্যক্ষ করেছেন। খবর পেয়ে তাৎক্ষনিক ঘটনাস্থলে উপস্থিত হয়ে অতি উৎসাহী লোকজনকে শান্ত করার চেষ্টা করি। তথাপি অতি উৎসাহী কিছু লোকজন পূজা মন্ডপের প্যান্ডেল ও বাজারের কিছু হিন্দু সম্প্রদায়ের দোকান পাট ভাংচুর করে। এক পর্যায়ে তারা মন্দিরের গেইট ভেঙ্গে ভিতরে প্রবেশের চেষ্টা করলে আওয়ামীলীগ ও ছাত্রলীগের লোকজন তাদেরকে শান্ত করার চেষ্টা করেন।

এ সময় উপজেলা পরিষদের চেয়ারম্যান মো. মোস্তফা জামাল, নির্বাহী অফিসার জাবেদ মোস্তফা কায়সার ও থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা মোহাম্মদ মিজানুর রহমান পরিস্থিতি নিয়ন্ত্রণে আনার চেষ্টা করেন। হামলা প্রতিহত করতে গিয়ে পুলিশ কয়েক রাউন্ড রাবার বুলেটও নিক্ষেপ করেন।

এ ঘটনায় থানার অফিসার ইনচার্জ মোহাম্মদ মিজানুর রহমান ও চারজন পুলিশ সদস্যসহ অর্ধশত লোক আহত হন।

ঘটনা চলাকালীন ও পরবর্তী সময়ে লামা বাজারের সার্বিক সম্প্রীতি, শান্তি ও শৃঙ্খলা বজায় রাখার জন্য বিভিন্নভাবে কাজে করে যাচ্ছি। অথচ বাংলাদেশ জাতীয়তাবাদী দল এ ঘটনাকে ভিন্ন খাতে প্রবাহিত করার জন্য নানামুখী ষড়যন্ত্রে লিপ্ত রয়েছেন। বিএনপির কেন্দ্রীয় কমিটির সাংগঠনিক সম্পাদক সৈয়দ ইমরান ছালেহ প্রিন্স বেসরকারি চ্যানেল আরটিভি টকশোতে আমাকে ও ছাত্রলীগকে জড়িয়ে মিথ্যা তথ্য উপস্থাপন করে জাতিকে বিভ্রান্ত করার চেষ্টা করছেন। বিএনপি নেতার এই বক্তব্যের তীব্র নিন্দা ও প্রতিবাদ জানান উপজেলা আওয়ামীলীগের সাধারণ সম্পাদক মো. জহিরুল ইসলাম।

সংবাদ সম্মেলনে উপস্থিত ছিলেন উপজেলা পরিষদ চেয়ারম্যান ও আওয়ামীলীগ নেতা মোস্তফা জামাল, উপজেলা আওয়ামীলীগ সভাপতি বাথোয়াইচিং র্মামা, জেলা আওয়ামীলীগ সহ-সভাপতি শেখ মাহবুবুর রহমান, উপজেলা আওয়ামীলীগ সভানেত্রী ফাতেমা পারুল, কেন্দীয় হরি মন্দির কমিটির সভাপতি প্রসান্ত কান্তি ভট্টাচার্য, সাংগঠনিক সম্পাদক প্রদীপ কান্তি দাশ, উপজেলা যুবলীগ সভাপতি জাহেদ উদ্দিন, উপজেলা ছাত্রলীগ সভাপতি মংক্যলা মার্মা, সাধারন সম্পাদক মো. শাহিন, পৌর ছাত্রলীগ সাধারণ সম্পাদক মো. সুমন, কলেজ ছাত্রলীগ সভাপতি মো. সাদ্দাম হোসেন আদনান, সাধারন সম্পাদক সালা উদ্দিন ভুঁইয়া নাহিদ প্রমুখ।