সাবেক প্রধান বিচারপতি এসকে সিনহার ১১ বছরের কারাদণ্ড

বিচারপতি সিনহাসহ ১১ জনের বিরুদ্ধে দুদকের চার্জশিট

অর্থ আত্মসাৎ ও পাচারের মামলায় সাবেক প্রধান বিচারপতি সুরেন্দ্র কুমার সিনহার (এসকে সিনহা) ১১ বছরের কারাদণ্ড দিয়েছেন আদালত। অপর ৮ আসামিকে বিভিন্ন মেয়াদে সাজা দেওয়া হয়েছে। একই মামলায় আরো ২ জনকে খালাস দেওয়া হয়েছে।

মঙ্গলবার (৯ নভেম্বর) এ রায় ঘোষণা করা হয়েছে।

এর আগে গত ১৪ সেপ্টেম্বর দুদক ও আসামিপক্ষের আইনজীবীর যুক্তিতর্ক উপস্থাপনশেষে আদালত ৫ অক্টোবর রায়ের তারিখ ধার্য করেন। কিন্তু ওইদিন বিচারক অসুস্থ হয়ে ছুটিতে থাকায় তা পিছিয়ে ২১ অক্টোবর ধার্য করা হয়। এরপর ২১ অক্টোবর রায় প্রস্তুত না হওয়ায় তা পিছিয়ে ৯ নভেম্বর ধার্য করেন আদালত।

আরো পড়ুন : চট্টগ্রামের গোডাউন বাজারে আগুন : পুড়ে গেছে অর্ধশত দোকান

এ মামলায় ফারমার্স ব্যাংকের অডিট কমিটির সাবেক চেয়ারম্যান মো. মাহবুবুল হক চিশতী (বাবুল চিশতী) কারাগারে ছিলেন। আজ তাকে আদালতে হাজির করা হয়। ফারমার্স ব্যাংকের সাবেক এমডি এ কে এম শামীম, ফার্স্ট ভাইস প্রেসিডেন্ট স্বপন কুমার রায়, ভাইস প্রেসিডেন্ট মো. লুৎফুল হক, সাবেক এসইভিপি গাজী সালাহউদ্দিন, টাঙ্গাইলের বাসিন্দা মো. শাহজাহান এবং একই এলাকার বাসিন্দা নিরঞ্জন চন্দ্র সাহা জামিনে ছিলেন। তারাও মঙ্গলবার সকালে আদালতে হাজির হন।

আরো পড়ুন : নির্বাচন কমিশন জবাব দিতে ব্যর্থ হয়েছে : ডা. শাহাদাত

এছাড়া সাবেক প্রধান বিচারপতি সুরেন্দ্র কুমার সিনহা, ফারমার্স ব্যাংকের ফার্স্ট ভাইস প্রেসিডেন্ট সাফিউদ্দিন আসকারী, রণজিৎ চন্দ্র সাহা ও তার স্ত্রী সান্ত্রী রায়কে পলাতক দেখানো হয়েছে। ২০১৯ সালের ১০ জুলাই ৪ কোটি টাকা আত্মসাৎ ও পাচারের অভিযোগে দুদকের পরিচালক সৈয়দ ইকবাল হোসেন বাদী হয়ে মামলা করেন।

শেয়ার করুন