সীতাকুণ্ডে নৌকার ৩ মাঝির বিপুল ভোটে জয়

বারৈয়াঢালা, বাড়বকুণ্ড, সলিমপুর ইউনিয়ন পরিষদ নির্বাচনে জয়ী হয়েছেন যথাক্রমে রায়হান উদ্দীন রেহান, সাদাকাত উল্লাহ ও সালাউদ্দীন আজীজ।

হাকিম মোল্লা (সীতাকুণ্ড) : সীতাকুণ্ডে বেসরকারিভাবে বারৈয়াঢালা, বাড়বকুণ্ড, সলিমপুর ইউনিয়ন পরিষদ নির্বাচনে জয়ী হয়েছেন যথাক্রমে রায়হান উদ্দীন রেহান, সাদাকাত উল্লাহ ও সালাউদ্দীন আজীজ।

সীতাকুণ্ডের নির্বাচন কর্মকর্তা ও নির্বাচনের রিটার্নিং কর্মকর্তা মো. কামরুল হাসান নির্বাচনের এই ফলাফল নিশ্চিত করেছেন।

আরো পড়ুন : ভুমি অধিগ্রণের প্রায় ৩ কোটি টাকার ক্ষতিপূরণের চেক নিতে এসে নারী গ্রেফতার

বৃহস্পতিবার (১১ নভেম্বর) সকাল আটটা থেকে বিকেল চারটা পর্যন্ত শান্তিপূর্ণভাবে ভোট গ্রহণ অনুষ্ঠিত হয়।

সীতাকুণ্ড উপজেলা নির্বাচন কর্মকর্তার কার্যালয় সূত্রে জানা যায়, সীতাকুণ্ডের ৯টি ইউনিয়নে মোট ভোটার ২ লাখ ৬৫ হাজার ৩৯৫জন। এদের মধ্যে পুরুষ ভোটার ১ লাখ ৪১ হাজার ৩৯০জন। মহিলা ভোটার ১ লাখ ২৪ হাজার ৫জন।

ইউনিয়ন পরিষদ নির্বাচনে প্রতিটি কেন্দ্রে প্রতিটি কেন্দ্রে ভোট গ্রহণ অনুষ্ঠিত হয় ভোটকেন্দ্রগুলোতে বেলা বাড়ার সঙ্গে সঙ্গে ভোটারদের উপস্থিতি কমতে থাকে।

আরো পড়ুন : লামার ৭ ইউনিয়নে আওয়ামীলীগের নিরঙ্কুশ বিজয়

বৃহস্পতিবার সকাল থেকে ভাটিয়ারী বিজয় স্মরণী বিশ্ববিদ্যালয় কলেজ, মাদ্রাসা এ মুহাম্মদিয়া আহমদিয়া সুন্নিয়া মাদ্রাসা, সোনাইছড়ি প্রাথমিক বিদ্যালয়, কলাবাড়িয়া সরকারি প্রাথমিক বিদ্যালয়, টেরিআইল বহুমুখী উচ্চ বিদ্যালয়সহ ২৫টি কেন্দ্র ঘুরে দেখা গেছে, ভোট গ্রহণ শুরুর সময় নারী ভোটারদের উপস্থিতি ছিল অনেকটা বেশি। সে তুলনায় পুরুষ ভোটারের উপস্থিতি ছিল অনেকটাই কম। বেলা বাড়ার সঙ্গে সঙ্গে কেন্দ্রগুলোতে ভোটারদের উপস্থিতি ছিল না বললেই চলে।

সহকারী রিটার্নিং কর্মকর্তা ও সীতাকুণ্ড নির্বাচন কর্মকর্তা মো : কামরুল হাসান বলেন, সীতাকুণ্ডের ৪টি ইউনিয়নের ৪টিতে চেয়ারম্যান, ইউপি সদস্য ও নারী ইউপি সদস্য নির্বাচিত হয়। দু একটি বিচ্ছিন্ন ঘটনা ঘটে। বাঁশবাড়িয়া ইউনিয়ন পরিষদ নির্বাচন স্থগিত করা হয়। এই কেন্দ্রে নৌকা প্রতীক নিয়ে শওকত আলী জাহাঙ্গীর ও তার নিকটতম প্রতিদ্বন্দ্বী ছিলেন আওয়ামীলীগের বিদ্রোহী প্রার্থী আনারস প্রতিক নিয়ে আরিফুল আলম চৌধুরী ইসলাম রাজু।

বাঁশবড়িয়া কেন্দ্রটি ছাড়া বাকী সবগুলো কেন্দ্রে অবাধ, সুষ্ঠু, নিরপেক্ষ ও সুন্দর পরিবেশে নির্বাচন সম্পন্ন হয়েছে। নির্বাচন ঘিরে চারজন জুডিশিয়াল ম্যাজিস্ট্রেট নিয়োগ দেন নির্বাচন কমিশন (ইসি)।

সীতাকুণ্ড নির্বাচন কর্মকর্তা মো : কামরুল হাসান জানান, সকাল আটটা থেকে বিকেল চারটা পর্যন্ত বিরতিহীনভাবে ভোট অনুষ্ঠিত হয়েছে। শান্তিপূর্ণভাবে ভোট গ্রহণ করা হয়েছে। অবাধ, সুষ্ঠু ও শান্তিপূর্ণভাবে ভোট গ্রহণ সম্পন্ন করার লক্ষ্যে তিন স্তরের নিরাপত্তাব্যবস্থা গ্রহণ করায় কোনো সমস্যার সৃষ্টি হয়নি।

উল্লেখ্য, এর আগে বিনাপ্রতিদ্বন্দ্বীতায় ৫টি ইউনিয়নে নৌকা প্রতীক নিয়ে চেয়ারম্যানদের বিজয়ী ঘোষণা করেন সীতাকুণ্ড নির্বাচন কর্মকর্তা।