চেঙ্গীর তীরে ইজতেমা, আখেরি মোনাজাত শনিবার

খাগড়াছড়ি: জেলা ভিত্তিক আঞ্চলিক ইজতেমা আয়োজনের অংশ হিসেবে পার্বত্য জেলা খাগড়াছড়ির চেঙ্গী নদীর তীরে বৃহস্পতিবার (১৮ নভেম্বর) থেকে শুরু হতে যাচ্ছে ৩ দিনব্যাপী তবলীগ জামাত (সাদ পন্থী) আঞ্চলিক ইজতেমা। জেলা সদরের অদুরে জিরোমাইল এলাকায় জেলা মার্কাজ মসজিদ সংলগ্ন মাঠে এ ইজতেমার আয়োজন করা হচ্ছে।

রবিবার (১৪ নভেম্বর) বিকেলে ইজতেমার ময়দান পরিদর্শন করেছেন খাগড়াছড়ি পার্বত্য জেলা পরিষদ চেয়ারম্যান মংসুইপ্রু চৌধুরী অপু।

ইজতেমা আয়োজন সফল ও স্বার্থক করতে আর্থিক সহায়তা এবং ইজতেমায় আগত মুসল্লীদের জন্য রিং স্লেপ (অস্থায়ী লেট্রিন) তৈরি, খাবার এবং ব্যবহারের জন্য পানির ব্যবস্থা করে দেয়ার কথা বলেন তিনি।

এছাড়া পার্বত্য জেলা পরিষদের পক্ষ থেকে প্রয়োজনীয় সকল প্রকার সহযোগীতা করা হবে জানিয়ে আখেরি মোনাজাতে মহান সৃষ্টিকর্তার কাছে প্রধানমন্ত্রী শেখ হাসিনা ও খাগড়াছড়ির সাংসদ কুজেন্দ্র লাল ত্রিপুরাসহ বিশ্ব শান্তি কামনা করে সকল মানুষের জন্য দোয়া চাওয়ার জন্য মসল্লীদের প্রতি আহবান জানান পরিষদ চেয়ারম্যান মংসুইপ্রু চৌধুরী অপু।

এসময় পার্বত্য জেলা পরিষদের মুখ্য নির্বাহী কর্মকর্তা মোহাম্মদ বশিরুল হক ভূঞা, প্রশাসনিক কর্মকর্তা মোহাম্মদ সাইফুল্লাহ, জনসংযোগ কর্মকর্তা চিংলামং চৌধুরী, সদর উপজেলা পরিষদ চেয়ারম্যান মো. শানে আলম, জেলা আওয়ামী লীগের উপ-দপ্তর সম্পাদক নুরুল আজম, সাংগঠনিক সম্পাদক ও জেলা পরিষদ সদস্য পার্থ ত্রিপুরা জুয়েল, রেম্রাচাই চৌধুরী, সাংগঠনিক সম্পাদক দিদারুল আলম, জনস্বাস্থ্য প্রকৌশলের স্টিমেটর মো: আয়ুব আলী আনছারী, জেলা ছাত্র লীগের আহবায়ক অভিক মোহন ত্রিপুরা ও সদর উপজেলা পরিষদের ভাইস চেয়ারম্যান আক্তার হোসেনসহ প্রমুখ উপস্থিত ছিলেন।

উল্লেখ্য, আগামী বৃহস্পতিবার (১৮ নভেম্বর) মহান সৃষ্টিকর্তা আল্লাহর নৈকট্য লাভে আম বয়ানের মধ্য দিয়ে শুরু হবে এবং শনিবার (২০ নভেম্বর) দুপুর ১২ টায় আখেরি মোনাজাতের মাধ্যমে শেষ হবে তিন দিনের এ ইজতেমা। ইজতেমা ময়দানে খাগড়াছড়ির ৯ উপজেলাসহ বিভিন্ন জেলা থেকে অন্তত আট থেকে দশ হাজার মুসল্লীর সমাগম ঘটতে পারে এবং দেশের বিভিন্ন জেলা থেকে আসা তাবলিগের মুরব্বিরা তিন দিনব্যাপী এ আঞ্চলিক ইজতেমায় গুরুত্বপূর্ণ ঈমানি বয়ান পেশ করবেন বলে আয়োজক সুত্রে জানা গেছে।