দেড় যুগের বিশ্বস্ত দারোয়ানের ছুরিকাঘাতে রক্তাক্ত ভবন মালিক

আহত আবদুল মান্নান

চট্টগ্রাম : দীর্ঘ দেড় যুগের বিশ্বস্থ দারোয়ানের ছুরির আঘাতে রাক্তাক্ত, আহত হয়েছেন ৪তলা ভবনের মালিক আবদুল মান্নান। পরে তার শোরচিৎকারে স্থানীয়রা এগিয়ে এসে তাকে উদ্ধার করে চমেক হাসপাতালে চিকিৎসার জন্য নিয়ে যান। এবিষয়ে বাকলিয়া থানায় একটি অভিযোগ দায়ের করা হয়েছে। পুলিশ বলছে-বিষয়টি তদন্তসাপেক্ষে প্রয়োজনীয় আইনী ব্যবস্থা গ্রহণ করা হবে।

বিষয়টি নিশ্চিত করে বাকলিয়া থানার উপ-পরিদর্শক মোস্তাফিজুর রহমান বলেন, এ সংক্রান্ত একটি অভিযোগ পেয়েছি। সরেজমিনে তদন্ত করে আইনগত ব্যবস্থা গ্রহণ করা হবে।

আরো পড়ুন : ভয় লাগাবেন না, ধলইবাসী ভয় পায় না: আবুল মনছুর

সরেজমিনে স্থানীয়দের সাথে আলাপকালে জানা গেছে, নগরীর চাক্তাই এলাকার নতুন ফিশারিঘাটের মান্নান কলোনীর আব্দুল মান্নানের ৪তলা ভবনে দীর্ঘ দেড় যুগের বিশ্বস্ত দারোয়ান হিসেবে দায়িত্ব পালন করছিলেন আবদুর রব। সেই সূত্রে তার মালিকের কাছ থেকে দুই ধাপে ১২ লাখ টাকা ব্যবসায়ীক উদ্দেশ্যে গ্রহণ করেন আব্দুর রব। এ বিষয়ে উভয়ের মধ্যে একটি অংশিদারিত্ব দলিল সম্পাদন ছাড়াও আলোচ্য টাকার বিপরীতে আবদুর রব ব্যাংক চেক প্রদান করেন আব্দুল মান্নানকে। কিছু দিন ব্যবসা করার পর তার কথিত ব্যবসা গুটিয়ে নেন রব। এক পর্যায়ে আব্দুল মান্নানের মূল টাকা মেরে দেয়ার ফন্দি আঁটেন তিনি। বিষয়টি টের পেয়ে আদালতের স্মরণাপন্ন হয়ে এনআই এক্ট ধারায় মামলা (২০৭/২০২১) ঠুকে দেন আবদুল মান্নান। এ ঘটনায় তেঁতে উঠেন ধূর্ত দারোয়ান আব্দুর রব। সুযোগ বুঝে দলবল নিয়ে হামলে পরেন তার মালিকের উপর। গত ১৩ নভেম্বর সন্ধ্যায় দারোয়ানের ছুরির আঘাতে রক্তাক্ত, আহত হন আবদুল মান্নান। এ বিষয়ে বাকলিয়া থানায় লিখিত অভিযোগ দায়ের ভুক্তভোগী। বিষয়টি তদন্ত করছে থানা পুলিশ।

ভৃক্তভোগী আব্দুল মান্নান বলেন-কেয়ারটেকার হিসেবে অন্তত ১৮-২০ বছর চাকরি করার কারণে আমার কাছে অত্যন্ত বিশ্বস্ত হয়ে উঠেন আব্দুর রব। নতুন ফিশারীঘাট নিকটবর্তী হওয়ায় সেখানে নানা রকম ব্যবসা বাণিজ্য হয়। সে কারনে আমার কাছ থেকে যৌক্তিক শর্তে চুক্তির মাধ্যমে গত বছরের শেষের দিকে দুই ধাপে (৯ লাখ ও ৩ লাখ) মোট ১২ লাখ টাকা ব্যবসায়ীক উদ্দেশ্যে গ্রহণ করেন। পরে ৩১ ডিসেম্বর নন জুডিশিয়াল ষ্ট্যাম্পে লিখিত চুক্তির পর ওই নগদ টাকার বিপরীতে ব্যাংক চেক প্রদান করেন।

মান্নান বলেন, দীর্ঘ পাঁচ মাস এই টাকার বিপরীতে কোন ধরনের ব্যবসা পরিচালিত না হবার কারণে আমি টাকা ফেরত চাইলে কেয়ারটেকার আব্দুর রবের সাথে বারবার বিষয়টি নিয়ে বাক-বিতণ্ডার সৃষ্টি হত। এ বিষয়ে আমি আইনের আশ্রয় গ্রহণ করি। এতে আমার সাথে রবের সম্পর্ক খারাপ হতে থাকে। এক পর্যায়ে আমার পাওনা ১২ লক্ষ টাকা ফেরত না দিয়ে আত্মসাৎ করতে আমাকে পরিকল্পিতভাবে হত্যার উদ্দেশ্যে সন্ত্রাসী কর্মকাণ্ডে লিপ্ত_এমন লোকজন নিয়ে এই জঘন্য আক্রমন চালায়।

এবিষয়ে জানতে দারোয়ান আব্দুর রবের সাথে মুঠো ফোনে একাধিকবার যোগাযোগ করেও সংযোগ পাওয়া যায়নি। আবার তিনি ফোন রিসিভ না করায়ও তার বক্তব্য পাওয়া যায়নি।

শেয়ার করুন