নিম্ন আয়ের মানুষের ৩২ লাখ টাকা আত্মসাৎ : আটক নারি প্রতারক

সরকারি অনুদানের আশ্বাস দিয়ে টাকা নিতেন তিনি

চট্টগ্রাম : সরকারি অনুদান পাইয়ে দেওয়ার কথা বলে অন্তত ১৬ হাজার নিম্ন আয়ের মানুষের ৩২ লাখ টাকা আত্মসাতের অভিযোগে এক নারীকে আটক করেছে পুলিশ।

রিকশা চালক-গৃহকর্মী থেকে শুরু করে প্রতিবন্ধীদের কাছ থেকেও টাকা আদায় করে এই কথিত এনজিও কর্তা। পরে নগরীর হামজারবাগ এলাকায় উত্তেজিত জনতার রোষানলে পরেন তিনি। খবর পেয়ে পুলিশ ওই নারি প্রতারককে আটক করে থানায় নিয়ে আসেন।

জান্নাতুল ফেরদৌস নামে কথিত এনজিও কর্মকর্তাকে আটকের খবর পেয়ে সোমবার (২২ নভেম্বর) রাতে নগরীর পাঁচলাইশ থানার ভেতরে ভিড় করে কয়েকশ নারী পুরুষ। তাদের সবার দাবি, পুলিশের হাতে আটক ওই নারি প্রতারককে তাদের হাতে তুলে দিতে হবে। জনগণই তার প্রতারণার বিচার করতে চায়।

আরো পড়ুন : হাতি সংরক্ষণে সবাইকে এগিয়ে আসতে হবে

এবিষয়ে পাঁচলাইশ থানার ওসি জাহিদুল কবির বলেন, সরকারের কাছ থেকে করোনা অনুদান পাইয়ে দেওয়ার কথা বলে কয়েক হাজার মানুষের কাছে অর্থ নিয়েছেন ওই নারী। এখন উত্তেজিত জনতা তার প্রতারণার বিচার চাইছেন। আমরা তাকে উদ্ধার করে থানায় নিয়ে এসেছি। তাকে গ্রেপ্তার দেখানো হয়েছে।

স্থানীয়দের অভিযোগ, সরকারের কাছ থেকে মাথাপিছু ৫ হাজার টাকা করে এনে দেওয়ার অঙ্গীকার করেছিল কথিত এই এনজিও কর্মকর্তা। নাম নিবন্ধনের কথা বলে বিভিন্ন এজেন্টের মাধ্যমে আদায় করা হয়েছে ২০০ টাকা করে। কিন্তু চার মাস পেরিয়ে গেলেও পরিশোধ করা হয়নি অনুদানের টাকা।

অভিযুক্ত এনজিও কর্মকর্তা জান্নাতুল ফেরদৌস বলেন, আমরা তাদের কাছ থেকে টাকা নিয়েছি অনুদান দেওয়ার জন্য। অনুদান পেতে কিছুটা দেরি হওয়ায় এই পরিস্থিতির সৃষ্টি হয়েছে।

এ ঘটনায় ভুক্তভোগীদের পক্ষ থেকে পাঁচলাইশ থানায় পৃথক দু’টি মামলা দায়ের করা হয়েছে।

শেয়ার করুন