দেশজুড়ে রেড অ্যালার্ট : সতর্ক অবস্থায় আইনশৃঙ্খলা বাহিনী

সতর্ক অবস্থায় রয়েছে আইনশৃঙ্খলা রক্ষাকারী বাহিনী।

রাজধানী ঢাকা এবং বন্দর নগরী চট্টগ্রামসহ সারাদেশে রাতে হঠাৎ করে রেড অ্যালার্ট জারি করা হয়েছে। সর্বোচ্চ সতর্ক অবস্থায় রয়েছে আইনশৃঙ্খলা রক্ষাকারী বাহিনী। মঙ্গলবার মধ্যরাত থেকে এ রেড অ্যালার্ট জারি করা হয়।

এরপরই পুলিশ, র‌্যাব সহ আইনশৃঙ্খলা রক্ষাকারী বাহিনীর সব ইউনিটে বাড়তি সতর্কতা নেওয়া শুরু হয়। এমনকি পুলিশের দায়িত্বশীল যেসব কর্মকর্তা ছুটিতে ছিলেন, তাও বাতিল করা হয়েছে। তাদের দ্রুত নিজ নিজ কর্মস্থলে ফেরার নির্দেশ দেওয়া হয়েছে।

এদিকে রাত ১০টা থেকে বন্দর নগরী চট্টগ্রামের বিএনপি দলীয় অফিস নাসিমন ভবনসহ বিভিন্ন স্থানে পুলিশ মোতায়েন করা হয়েছে। রাতে এ ব্যাপারে জানতে চাইলে কোতেয়ালী থানার ওসি নেজামা উদ্দিন পাঠক ডট নিউজকে বলেন-নিয়মিত টহলকালে পুলিশ ফোর্স নাসিমন ভবনের সামনে অবস্থান করছে। অন্য কোন কারণ নেই। তবে নাসিমন ভবনের সামনে দিনের বেলায় পুলিশ থাকলেও রাতে কখনো পুলিশ মোতায়েন লক্ষ্য করা যায়নি। রাত ১০টায় উপস্থিত পুলিশের গাড়ি ও ১০/১৫জন পুলিশ দেখা গেলোও তারা নিজেরাও জানেন না কেন হটাৎ উর্ধ্বতন কর্তৃপক্ষ তাদের নাসিমন ভবনের সামনে যেতে বলেছে।

আরো পড়ুন : শ্রেণীকক্ষ ছেড়ে, সড়কে অবরোধ-বিক্ষোভ কাম্য নয় : সুজন

একাধিক দায়িত্বশীল সূত্র বলছে, চিকিৎসার জন্য বিএনপি চেয়ারপারসন খালেদা জিয়াকে বিদেশে পাঠানোর দাবি ঘিরে কেউ যেন অনাকাঙ্ক্ষিত পরিস্থিতি সৃষ্টি করতে না পারে, সে লক্ষ্যে দেশব্যাপী নিরাপত্তা জোরদার করা হয়েছে। খালেদা জিয়ার স্বাস্থ্য সংকট নিয়ে সামাজিক যোগাযোগ মাধ্যমেও গুজব বা অসত্য তথ্য ছড়ানোর কারণে বিশৃঙ্খলার বিষয়টিতেও নজর রাখা হচ্ছে।

দেশের সব থানাসহ আইনশৃঙ্খলা রক্ষাকারী বাহিনীর স্থাপনা ঘিরে সতর্কতা অবলম্বন করা হচ্ছে। বাড়ানো হয়েছে গোয়েন্দা নজরদারিও।

শেয়ার করুন