আওয়ামী লীগ সেক্রেটারীর বিরুদ্ধে সংবাদ সম্মেলন

খাগড়াছড়ি: পার্বত্য জেলা খাগড়াছড়ির পানছড়িতে উপজেলা আওয়ামী লীগের সেক্রেটারী বিজয় কুমার দেসহ একটি সংঘবন্ধ চক্রের বিরুদ্ধে রেকর্ডিয় ভূমি ও বসতবাড়ী থেকে জোর করে উচ্ছেদ, হামলা চালিয়ে মারধর ও ঘরের মালামাল লুট এবং প্রাণ নাশের হুমকীর অভিযোগে সংবাদ সম্মেলন করেছে আব্দুর করিম নামে এক অসহায় পরিবার।

সোমবার (২৯ নভেম্বর) খাগড়াছড়ি প্রেসক্লাবে আয়োজিত সংবাদ সম্মেলনে এ অভিযোগ করা হয়।

এতে লিখিত বক্তব্য পাঠ করেন নির্যাতিত আব্দুল করিম। এ সময় তার স্ত্রী নুরের নেছা ও বৃদ্ধ মা বিবি ফাতেমা উপস্থিত ছিলেন।

সংবাদ সম্মেলনে অভিযোগ করা হয়, তার সৎ ভাইদের সহায়তায় উপজেলা আওয়ামী লীগের নেতা বিজয় কুমার দেসহ ১৫/২০ জনের একটি চক্র পানছড়ি বাজারের মূল্যবান ৩৮ শতক জমি গ্রাস করার জন্য দীর্ঘদিন থেকে চক্রান্ত করে আসছিল। আইনিভাবে না পেরে গত ২২ অক্টোবর দুলাল মিয়ার নেতৃত্বে পানছড়ি বাজারে ধারালো অস্ত্রদিয়ে কুপিয়ে রক্তাক্ত ও মারাত্মকভাবে জখম করে। হাসপাতালে চিকিৎসাধীন থাকা অবস্থায়
বাড়ী ৯ জন ভাড়াটিয়াকে জোরপূর্বক বের করে দেয় এবং তার বসতঘরে রক্ষিত নগদ টাকা ও মালামাল লুট করে ঘরগুলো দখলে নিয়ে যায়। তাদের হুমকির মুখে বর্তমানে খাগড়াছড়িতে এক আত্মীয়ের বাড়ীতে পরিবার পরিজন নিয়ে মানবেতরভাবে অবস্থান করছেন বলে উল্লেখ করা হয়।

ভূমি বিরোধ নিয়ে উচ্চ আদালতের রায় তার অনুকূলে থাকলেও থানা পুলিশসহ কোথাও কোন প্রতিকার পাচ্ছেন অভিযোগ তুলে এ ব্যাপারে স্থানীয় প্রশাসনসহ স্বরাষ্ট্র মন্ত্রনালয়ের হস্তক্ষেপ কামনা করা হয়।