শান্তিচুক্তির ২৪ বর্ষপূর্তিতে বর্ণিল আয়োজন খাগড়াছড়িতে

শান্তিচুক্তির ২৪ বর্ষপূর্তিতে বর্ণিল আয়োজন খাগড়াছড়িতে

শংকর চৌধুরী (খাগড়াছড়ি) : সেনাবাহিনীর খাগড়াছড়ি রিজিয়ন ও খাগড়াছড়ি পার্বত্য জেলা পরিষদের যৌথ আয়োজনে খাগড়াছড়িতে বর্ণিল কর্মসূচীর মধ্য দিয়ে ঐতিহাসিক পার্বত্য চট্টগ্রাম চুক্তি (শান্তিচুক্তি)র চব্বিশ বর্ষপুর্তি উদযাপিত হয়েছে।

বৃহস্পতিবার (২ ডিসেম্বর) সকালে খাগড়াছড়ি ক্যান্টনমেন্ট পাবলিক স্কুল এন্ড কলেজ প্রাঙ্গন থেকে এ উপলক্ষে বর্ণাঢ্য শোভাযাত্রা বের করা হয়। শোভাযাত্রাটি চেঙ্গী স্কোয়ার প্রদক্ষিণ করে জেলা পরিষদ প্রাঙ্গণে গিয়ে শেষ হয়।

এর পর ক্ষুদ্র নৃ-গোষ্ঠি সাংস্কৃতিক ইনস্টিটিউট প্রাঙ্গণে জাতির জনক বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের প্রতিকৃতিতে পুষ্পস্তবক অর্পণ করা হয়।

আরো পড়ুন : সোহেল হত্যা মামলার আসামি গ্রেফতার
আরো পড়ুন : শান্তিচুক্তির পূর্ণাঙ্গ বাস্তবায়নের দাবি জেএসএস’র

বর্ষপূর্তির কেক কাটাশেষে বাঙ্গালী, চাকমা, মারমা ও ত্রিপুরা সম্প্রদায়ের নারীরা স্বস্ব জাতির পোষাকে আকর্ষনীয় ডিসপ্লে প্রদর্শন করে।

শান্তিচুক্তির ২৪ বর্ষপূর্তিতে বর্ণিল আয়োজন খাগড়াছড়িতে

এ ছাড়াও অসহায় ও দরিদ্রদের মাঝে কম্বল ও মাস্ক বিতরণ করা হয়। পরে আলোচনা সভা ও মনোজ্ঞ সাংস্কৃতিক অনুষ্ঠান অনুষ্ঠিত হয়।

দিনব্যপী এ কর্মসূচিতে ভারত প্রত্যাগত উপজাতীয় শরনার্থী প্রত্যাবাসন ও পুনর্বাসন এবং অভ্যন্তরীণ উদ্ভাস্তু নির্দিষ্টকরণ ও পুনর্বাসন সম্প্রর্কিত টাস্কফোর্স চেয়ারম্যান (প্রতিমন্ত্রী পদমর্যাদা সম্পন্ন) কুজেন্দ্র লাল ত্রিপুরা এমপি, সেনাবাহিনীর খাগড়াছড়ি রিজিয়ন কমান্ডার ব্রিগেডিয়ার জেনারেল মো. আলী রেজা, খাগড়াছড়ি পার্বত্য জেলা পরিষদ চেয়ারম্যান মংসুইপ্রু চৌধুরী অপুসহ সামরিক-বেসামরিক ও বিভিন্ন দপ্তরের কর্মকর্তা কর্মচারি এবং স্থানীয় গণ্যমান্য ব্যক্তিবর্গরা উপস্থিত ছিলেন।