সাজেকে আগুন : ৩ রিসোর্ট পুড়ে ছাই

রাঙামাটির সাজেকে আগুন, ৩ রিসোর্ট পুড়ে ছাই

রাঙ্গামাটি : পর্যটন জেলা রাঙামাটির বাঘাইছড়ি উপজেলার নয়নাভিরাম সাজেক ভ্যালিতে অগ্নিকান্ডের ঘটনা ঘটেছে। এসময় তিনটি রিসোর্ট পুড়ে ছাই হয়ে গেছে। এছাড়াও একটি রেস্টুরেন্ট এবং একটি থাকার ঘর পুড়ে ছাই হয়ে গেছে বলে খবর পাওয়া গেছে।

স্থানীয় একাধিক সূত্র জানায়, বুধবার (১ ডিসেম্বর) দিবাগত রাত সাড়ে ৩টার দিকে অবকাশ রিসোর্টের নিচতলা থেকে আগুনের সূত্রপাত হয়। মুহূর্তের মধ্যে আগুন ছড়িয়ে পড়লে অবকাশ রিসোর্টের পাশে থাকা মেঘছুট, মনটানা ক্যাফে নামক আরো দুটি রিসোর্টও আগুনে পুড়ে যায় এবং একটি বসতঘরও আগুনে ভস্মীভূত হয়ে যায়।

স্থানীয়রা জানান, শেষ রাতের দিকে অবকাশ রিসোর্টের নিচতলা থেকে আগুনের সূত্রপাত হয়। মুহূর্তের মধ্যে তিনটি রিসোর্ট, একটি রেস্টুরেন্ট ও একটি থাকার ঘর ছাই হয়ে যায়। ফায়ার সার্ভিস না থাকায় আগুন নিয়ন্ত্রণ করা সম্ভব ছিল না।

বাঘাইছড়ি উপজেলা নির্বাহী কর্মকর্তা শরিফুল ইসলাম অগ্নিকাণ্ডের বিষয়টি নিশ্চিত করেছেন। তিনি বলেন, সাজেকে অগ্নিকাণ্ডের ঘটনার খবর পেয়েছি। তিনটি রিসোর্ট, একটি রেস্টুরেন্ট ও একটি বসতঘর পুড়ে গেছে।

আরো পড়ুন : শান্তিচুক্তির ২৪ বর্ষপূর্তিতে বর্ণিল আয়োজন খাগড়াছড়িতে
আরো পড়ুন : ভুল বোঝাবুঝিতে ইরানের সঙ্গে তালেবানের সংঘর্ষ

কাছাকাছি ফায়ার সার্ভিস ছিলনা বলে আগুন নিয়ন্ত্রণে বেগ পেতে হয়েছে। পরবর্তীতে খাগড়াছড়ির দিঘীনালা থেকে ফায়ার সার্ভিস গিয়ে স্থানীয় ও আইনশৃঙ্খলা বাহিনীর সহযোগিতায় আগুন নিয়ন্ত্রণে আনা সম্ভব হয়। তবে তাৎক্ষণিকভাবে ক্ষয়ক্ষতির পরিমাণ জানা যায়নি বলে জানান তিনি।