বান্দরবানে আন্তর্জাতিক দুনীতি বিরোধী দিবস উদযাপন

বান্দরবানে আন্তর্জাতিক দুনীতি বিরোধী দিবস উদযাপন

বান্দরবান : “দুনীতিকে না বলুন ” এই প্রতিপাদ্যকে সামনে নিয়ে বান্দরবানে আন্তর্জাতিক দুনীতি বিরোধী দিবস উদযাপন করা হয়েছে।

দিবসটি উপলক্ষে বৃহস্পতিবার (৯ ডিসেম্বর) সকালে বান্দরবান জেলা প্রশাসনের আয়োজনে ও জেলা দুনীতি প্রতিরোধ কমিটির সহযোগিতায় বান্দরবান জেলা প্রশাসকের কার্যালয় প্রাঙ্গনে জাতীয় পতাকা উত্তোলনশেষে এক বর্ণাঢ্য র‌্যালী বের হয়ে শহরের বঙ্গবন্ধু মুক্তমঞ্চে গিয়ে সমবেত হয়।

সেখানে ব্যানার ও ফেস্টুন হাতে নিয়ে একটি মানববন্ধন অনুষ্ঠিত হয়। মানববন্ধনে বিভিন্ন শ্রেণী পেশার জনসাধারণ অংশগ্রহণ করে। পরে আন্তর্জাতিক দুনীতি বিরোধী দিবস উপলক্ষে জেলা প্রশাসকের সভাকক্ষে ডিস্ট্রিক্ট পলিসি ফোরাম ও জেলা দুনীতি প্রতিরোধ কমিটির আয়োজনে এবং জেলা প্রশাসনের সহযোগিতায় এক আলোচনা সভার আয়োজন করা হয়।

আরো পড়ুন : হানাদার মুক্ত দিবস উদযাপিত রামগড়ে

জেলা দুর্নীতি প্রতিরোধ কমিটির সভাপতি অং চ মং মারমার সভাপতিত্বে এসময় সভায় প্রধান অতিথি হিসেবে উপস্থিত ছিলেন অতিরিক্ত জেলা প্রশাসক মো: লুৎফুর রহমান।

এসময় অন্যান্যদের মধ্যে আরো উপস্থিত ছিলেন অতিরিক্ত জেলা প্রশাসক মো.শেখ ছাদেক,অতিরিক্ত পুলিশ সুপার কুদ্দুছ ফরাজী, দুনীতি দমন কমিশনের চট্টগ্রাম-২ এর সহকারি পরিচালক রতন কুমার দাশ, সিভিল সার্জন ডা: অং সুই প্রু মারমা,সদর উপজেলা চেয়ারম্যান একেএম জাহাঙ্গীর,বিট্রিশ কাউন্সিলের বান্দরবান ডিস্ট্রিক্ট ফ্যাসিলিটেটর মং শেনুক মারমা, ডিডিএফ এর সেক্রেটারী লালজারলম বম সহ বিভিন্ন সরকারি দপ্তরের
কর্মকর্তা , নির্বাচিত জনপ্রতিনিধি, ডিপিএফ সদস্যসহ বিভিন্ন প্রিন্ট ও ইলেকট্রনিক মিডিয়ার সংবাদকর্মীরা উপস্থিত ছিলেন।

এসময় বক্তারা বলেন, আমরা সবাই চাই দুর্নীতিমুক্ত একটি বাংলাদেশ
নির্মাণ করতে। আমাদের প্রত্যেকের উচিত দুর্নীতির বিরোধিতা করা
এবং যেকোন ভালো কাজের প্রশংসা করা। বক্তারা এসময় আরো বলেন, আমরা
দুর্নীতির বিরুদ্ধে একতাবদ্ধ থাকবো এবং আগামী প্রজন্মকে একটি

শিক্ষিত ও সৎ জনগোষ্টিতে রুপান্তরিত করতে সবাই নিজ নিজ অবস্থান থেকে কাজ করে যাবো।

সভায় প্রধান অতিথি অতিরিক্ত জেলা প্রশাসক মো: লুৎফুর রহমান বক্তব্য রাখতে গিয়ে বলেন,আমাদের সকলের উচিত দুনীতির বিরুদ্ধে প্রতিবাদ করা।

সকলের অবস্থান থেকে দুনীর্তি প্রতিরোধ হলে বাংলাদেশ সোনার বাংলাই পরিণত হবে আর সবাই সুখে শান্তিতে বসবাস করবে। এসময় প্রধান অতিথি অতিরিক্ত জেলা প্রশাসক মো:লুৎফুর রহমান দুনীর্তি প্রতিরোধ দিবস উপলক্ষে এমন একটি আলোচনা সভার আয়োজন করায় ডিস্ট্রিক্ট পলিসি ফোরাম, জেলা দুনীতি প্রতিরোধ কমিটি এবং বিট্রিশ কাউন্সিল পি ফর ডিকে ধন্যবাদ জানান।