সীতাকুণ্ডে ট্রেনের সঙ্গে ট্যাংক লরির সংঘর্ষে আহত ২, ট্রেনের যাত্রীদের পোহাতে হচ্ছে চরম দুর্ভোগ

সীতাকুণ্ডে ট্রেনের সঙ্গে ট্যাংক লরির সংঘর্ষের ঘটনা ঘটেছে। এসময় ট্রেনের ইঞ্জিন ও লরি ক্ষতিগ্রস্ত হয়।

মঙ্গলবার (২৮ ডিসেম্বর) রাত ১২টার দিকে চট্টগ্রাম থেকে ছেড়ে যাওয়া ঢাকামুখি ট্রেন তূর্ণা নিশীথার সঙ্গে বাড়বকুণ্ডের এসকেএম জুটমিল গেইট ক্রসিংয়ে ট্যাংক লরির সংঘর্ষ হয়। এতে দুইজন আহত হয়েছেন।

তারা স্থানীয় একটি হাসপাতালে চিকিৎসা নিয়েছেন।

জানা যায়, দুর্ঘটনায় ট্যাংক লরি দুমড়ে-মুচড়ে যায়।তবে চালক আগেই গাড়ি থেকে নেমে যান। দুর্ঘটনার পর ট্রেন চলাচল বন্ধ হয়ে যায়।

এসময় কুমিরায় আটকা পড়ে চট্টগ্রাম থেকে ছেড়ে যাওয়া উদয়ন এক্সপ্রেস ট্রেন। কুয়াশার কারণে উদ্ধার তৎপরতা চালাতে বেগ পেতে হয়।

লোকোমাস্টার মুজিবুর রহমান ভূইয়া জানান, রিলিফ ট্রেন গিয়ে নতুন ইঞ্জিন লাগানোর পর এক লাইনে ট্রেন চলাচল শুরু হয়। রেললাইনে মেরামতের কাজ করছে রেলওয়ে পূর্বাঞ্চল।

চট্টগ্রাম রেলওয়ে থানার ওসি মো. নাজিম উদ্দিন বলেন, ট্রেন যাওয়ার সময় লেভেল ক্রসিংয়ে ট্যাংক লরিটি উঠে যাওয়ায় এই দুর্ঘটনা ঘটে।

রেলওয়ে পূর্বাঞ্চলের ডিভিশনাল ট্রান্সপোর্টেশন অফিসার (ডিটিও) তারেক মোহাম্মাদ ইমরান বলেন, ডাউন লাইনে ট্রেন চলাচল স্বাভাবিক রয়েছে। একটি লাইন এখনও বন্ধ রয়েছে। সেখানে কাজ চলছে।

জানা যায়, তূর্ণা নিশিথা ট্রেনের সাথে লরির সংঘর্ষের ঘটনায় রাতভর কনকনে শীতের মধ্যে ট্রেন যাত্রীদের চরম দুর্ভোগ পোহাতে হয়েছে।

সীতাকুণ্ড ষ্টেশন মাষ্টার মোতাহার সিদ্দিকী ও সোহাগ বলেন, চট্টগ্রাম মুখী ডাউন লাইনে ট্রেন চলাচল বন্ধ থাকায় এবং শুধু মাত্র অফ লাইন দিয়ে ট্রেন চলাচল করার কারণে সীতাকুণ্ড রেল ষ্টেশনে চট্টগ্রাম মুখী সব ট্রেন গুলোকে দীর্ঘ সময় থামিয়ে রাখতে হচ্ছে।

দূর্ঘটনা কবলিত লরির একটি অংশ ডাউন লাইনের উপর পড়ায় এবং সেখান থেকে লরির টুকরো অংশ না সরানোর কারণে এ লাইনে সেই রাত পৌনে ১২ টা থেকে এই রিপোর্ট লেখা পর্যন্ত এখনো পর্যন্ত ট্রেন চলাচল বন্ধ রয়েছে। বিষয়টি চট্টগ্রাম কন্ট্রোল রুমে জানানো হয়েছে। তবে রাত থেকেই রেলওয়ের লোকজন ক্ষতিগ্রস্ত লাইনের মেরামতের কাজ করছে। সীতাকুণ্ড এসকেএম জুট মিল সংলগ্ন রেল গেইটে রাতে তূর্ণা নিশিথা ঢাকা মেইল ট্রেনের সাথে লরির দূর্ঘটনার পর ট্রেনের ইজ্ঞিনটি বিকল হয়ে যাওয়ায় সীতাকুণ্ড রেল ষ্টেশনে পড়ে রয়েছে বলে জানান।

ট্রেন ও লরির সংঘর্ষের বিষয়ে তিনি বলেন, রাত ১১ টায় লরিটি রেল লাইনের উপর উঠার পর হঠাৎ ইঞ্জিন বন্ধ হয়ে যায়। তারা অনেক চেষ্টা করেও লরিটি রেল লাইনের উপর থেকে সরাতে পারেনি। এ বিষয়টি গেইট ম্যান সীতাকুণ্ড ষ্টেশন মাষ্টারকে জানালে তিনি চট্টগ্রাম কন্ট্রোল রুমে অবগত করেন। পরবর্তীতে চট্টগ্রাম থেকে ছেড়ে আসা তূর্ণা নিশিথা ট্রেন রাত পৌনে ১২টায় রেল লাইনের উপর দাঁড়িয়ে থাকা লরিটিকে থাক্কা দিয়ে অনেক দূর পর্যন্ত নিয়ে আসে।

নয়াবাংলা/এইচএম

শেয়ার করুন