মিরসরাই বালিকা উচ্চ বিদ্যালয়ের পুর্ণাঙ্গ কমিটি গঠন; সভাপতি সেলিম

ইকবাল হোসেন জীবন, মিরসরাই:মিরসরাই উপজেলার ঐতিহ্যবাহী শিক্ষা প্রতিষ্ঠান মিরসরাই বালিকা উচ্চ বিদ্যালয়ের পরিচালনা কমিটির পুর্ণাঙ্গ কমিটি গঠন করা হয়েছে।

এতে সভাপতি হয়েছেন মিরসরাই প্রেসক্লাবের প্রতিষ্ঠাতা সদস্য ও মিরসরাই উপজেলা আওয়ামী লীগের সদস্য আলহাজ্ব মোহাম্মদ সেলিম উদ্দিন।

শিক্ষক, অভিভাবক, পুরাতন পরিচালনা কমিটি ও সংশ্লিষ্টদের সর্বসম্মতিতে নাম পাঠানোর পর মাধ্যমিক ও উচ্চ মাধ্যমিক শিক্ষা বোর্ড চট্টগ্রাম, গত বৃহস্পতিবার ২ বছরের জন্য পরিচালনা পরিষদের কমিটির অনুমোদন দিয়ে এক প্রজ্ঞাপন জারি করেছে। এতে আলহাজ্ব মোহাম্মদ সেলিম উদ্দিনকে সভাপতি নির্বাচিত করেছেন।
কমিটির অন্যান্যরা হলেন, সদস্য সচিব বিদ্যালয়ের প্রধান শিক্ষক আজিম উদ্দিন ভূঁঞা, অভিভাবক প্রতিনিধি- জহর লাল নাথ, নুর উদ্দিন মো. আলমগীর, নুরুল হুদা, লিটন চন্দ্র পাল, সংরক্ষিত মহিলা অভিভাবক প্রতিনিধি মনোয়ারা বেগম, শিক্ষক প্রতিনিধি- মো. মইনউদ্দিন, মোহাম্মদ রফিকুল ইসলাম, সংরক্ষিত মহিলা শিক্ষক প্রতিনিধি বিলকিছ আক্তার।

আলহাজ্ব মোহাম্মদ সেলিম উদ্দিন জানান, ১৯৭০ সালে প্রতিষ্ঠিত মিরসরাই বালিকা উচ্চ বিদ্যালয় নারী শিক্ষা বিস্তারে অগ্রণী ভূমিকা পালন করছে।

এলাকার কিছু শিক্ষানুরাগীর উদ্যোগে প্রতিষ্ঠিত এই বিদ্যালয়টি বর্তমানে শিক্ষা-দীক্ষার, ক্রীড়া ও সাংস্কৃতিক পরিমন্ডলে কৃতিত্বপূর্ণ অবদান রাখছে। বিদ্যালয়ের ক্ষুদে শিক্ষার্থীরা বিভিন্ন প্রতিযোগিতায় অংশগ্রহণ করে পুরস্কার অর্জন করছে। জেএসসি ও এসএসসি পরীক্ষায় ঈর্ষণীয় ফলাফল অর্জন করছে। তাই বিদ্যালয়ের উত্তরোত্তর কামনায় সকলের সহযোগীতা একান্ত কাম্য।

নয়াবাংলা/এইচএম

শেয়ার করুন