বিদায় সংবর্ধনা অনুষ্ঠানে চট্টগ্রাম বিভাগীয় কমিশনার
বীর মুক্তিযোদ্ধাদের নিকট থেকে সংবর্ধনা গ্রহণ অনন্য উজ্জ্বল দৃষ্টান্ত হয়ে থাকবে

দুর্যোগ ব্যবস্থাপনা ও ত্রাণ মন্ত্রণালয়ের সচিব হিসেবে পদোন্নতিপ্রাপ্ত চট্টগ্রাম বিভাগীয় কমিশনার মোঃ কামরুল হাসান এনডিসি বলেছেন, বীর মুক্তিযোদ্ধারা দেশের অতন্দ্র প্রহরী। জাতির পিতা বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের নেতৃত্বে বীর মুক্তিযোদ্ধারা জীবনবাজি রেখে মহান মুক্তিযুদ্ধে সক্রিয়ভাবে অংশ নেয়ার কারণে আমরা স্বাধীন ও সার্বভৌম লাল সবুজের বাংলাদেশ পেয়েছি। দেশ স্বাধীন হওয়ার পেছনে বীর মুক্তিযোদ্ধাদের অবদান অবিস্মরণীয়। এ দেশ স্বাধীন না হলে আমারা আজ এ পর্যায়ে আসতে পারতাম না। তাই স্বাধীন বাংলাদেশে বীর মুক্তিযোদ্ধাদের অবদান চির অ¤øান হয়ে থাকবে। আজ ২৬ জানুয়ারি বুধবার বেলা সাড়ে ১২টায় বাংলাদেশ মুক্তিযোদ্ধা সংসদ চট্টগ্রাম মহানগর ইউনিট কমান্ড কর্তৃক বিভাগীয় কমিশনারের সম্মেলন কক্ষে আয়োজিত পদোন্নতিজনিত (দুর্যোগ ব্যবস্থাপনা ও ত্রাণ মন্ত্রণালয়ের সচিব) বিদায় সংবর্ধনা অনুষ্ঠানে প্রধান অতিথির বক্তব্যে তিনি এসব কথা বলেন।

তিনি বলেন, চাকুরী জীবনে যখন যে অবস্থানে থেকেছি বীর মুক্তিযোদ্ধাদের কল্যাণে কাজ করেছি, ভবিষ্যতেও করে যাবো। বীর মুক্তিযোদ্ধাদের ঋণ কখনো শোধ করা যাবেনা, অনুভব করা যায়। তাঁদের নিকট থেকে সংবর্ধনা গ্রহণের বিষয়টি সারাজীবনের জন্য অনন্য উজ্জ্বল দৃষ্টান্ত হয়ে থাকবে। এ সম্মান সর্বোচ্চ সম্মান ও ভবিষ্যতে কর্মজীবনে আরো বেশি সাহস যুগাবে। যতদিন বেঁচে থাকবো ততদিন বীর মুক্তিযোদ্ধাদের কল্যানে নিজেকে নিয়োজিত রাখার পাশাপাশি মহান মুক্তিযুদ্ধের চেতনা অন্তরের অন্তস্থলে ধারণ করবো। তিনি নিজের ও পরিবারের জন্য সকলের নিকট দোয়া চেয়েছেন। অনুষ্ঠানে উপস্থিত মহানগর মুক্তিযোদ্ধা সংসদের ইউনিট কমান্ডার বীর মুক্তিযোদ্ধা মোজাফফর আহমদের উপস্থিত সংসদের অধীন বীর মুক্তিযোদ্ধা ও মুক্তিযোদ্ধা সংসদ সন্তান কমান্ডের নেতৃবৃন্দরা ক্রেস্ট ও উপহার সামগ্রী দিয়ে বিভাগীয় কমিশনারকে বিদায় সংবর্ধনা প্রদান করেন।
এই সময় অন্যান্যের মধ্যে উপস্থিত ছিলেন বাংলাদেশ মুক্তিযোদ্ধা সংসদ চট্টগ্রাম মহানগর ইউনিট কমান্ডার বীর মুক্তিযোদ্ধা মোজাফফর আহমেদ, বাংলাদেশ মুক্তিযোদ্ধা সংসদ ক্রীড়াচক্র চট্টগ্রামে অন্যতম প্রতিষ্ঠাতা ও হোটেল সেন্ট মার্টিন লিঃ এর ব্যবস্থাপনা পরিচালক বীর মুক্তিযোদ্ধা হাজী এ এস এম জাকির হোসেন মিজান, মহানগর মুক্তিযোদ্ধা সংসদের সহকারী কমান্ডার বীর মুক্তিযোদ্ধা সাধন চন্দ্র বিশ্বাস, কোতোয়ালী থানা কমান্ডার বীর মুক্তিযোদ্ধা সৌরিন্দ্র নাথ সেন, চান্দগাঁও থানা কমান্ডার বীর মুক্তিযোদ্ধা কুতুব উদ্দিন চৌধুরী, সদরঘাট থানা কমান্ডার বীর মুক্তিযোদ্ধা অঞ্জন কুমার সেন, বীর মুক্তিযোদ্ধা নুরুল আমিন, বাংলাদেশ মুক্তিযোদ্ধা সংসদ সন্তান কমন্ডের উপদেষ্টা তারেক মাহমুদ পাপ্পু, সন্তান কমান্ডের সদস্য ও হোটেল সেন্ট মার্টিন লিঃ এর পরিচালক (অপারেশন্স) ইঞ্জিনিয়ার আসিফ ইসতিয়াক প্রমুখ।
বাংলাদেশ মুক্তিযোদ্ধা সংসদ চট্টগ্রাম মহানগর ইউনিট কমান্ডার বীর মুক্তিযোদ্ধা মোজাফফর আহমদ বলেন, কোভিড-১৯ পরিস্থিতিতে বিদায়ী বিভাগীয় কমিশনার মোঃ কামরুল হাসান এনডিসি সার্বক্ষণিক বীর মুক্তিযোদ্ধা ও তাদের পরিবারের খোঁজ খবর নিয়েছেন। আলাদাভাবে কোভিড টেস্ট ও ভ্যাকসিন প্রদানের ব্যাপারেও তিনি অগ্রনী ভূমিকা রেখেছেন। এছাড়া চট্টগ্রামে কর্মকালীন সময়ে বীর মুক্তিযোদ্ধাদের সার্বিক কল্যাণে কাজ করেছেন দুর্যোগ ব্যবস্থাপনা ও ত্রাণ মন্ত্রণালয়ের সচিব হিসেবে পদোন্নতিপ্রাপ্ত এই কমিশনার। আগামীতে বীর মুক্তিযোদ্ধাদের সন্তান ও নাতি-নাতনীদের সরকারী চাকরীতে নিয়োগের বিষয়ে বিদায়ী এই কর্মকর্তার কাছে প্রয়োজনীয় সহযোগিতা কামনা করেন তিনি

শেয়ার করুন