বিটিভি চট্টগ্রাম কেন্দ্রের জেনারেল ম্যানেজার মাহফুজা আক্তার

বাংলাদেশ টেলিভিশন (বিটিভি) চট্টগ্রাম কেন্দ্রের জেনারেল ম্যানেজার পদে যোগদান করেছেন বিটিভি ঢাকা কেন্দ্রের কন্ট্রোলার/প্রোগ্রাম ম্যানেজার মাহফুজা আক্তার।

আজ ২৮ জানুয়ারি, শুক্রবার সকালে নগরীর খুলশীস্থ বিটিভি চট্টগ্রাম কেন্দ্রের কার্যালয়ে তাকে ফুল দিয়ে শুভেচ্ছা জানান কর্মকর্তারা। এর আগে মঙ্গলবার তথ্য ও সম্প্রচার মন্ত্রণালয়ের এক প্রজ্ঞাপনের মাধ্যমে তাঁকে এ দায়িত্ব প্রদান করা হয়।

এর আগে তিনি বিটিভিতে কন্ট্রোলার/প্রোগ্রাম ম্যানেজার পদে প্রশাসন, অনুষ্ঠান, নাটক ও নৃত্য শাখার প্রধান হিসেবে দায়িত্ব পালন করেন। বঙ্গবন্ধুর জন্মশতবার্ষিকীর অনুষ্ঠান নির্মাণের জন্য বিটিভির ফোকাল পয়েন্ট কর্মকর্তা হিসেবে কাজ করেছেন।

বিটিভির প্রশাসনিক দায়িত্ব পালনের পাশাপাশি তিনি তথ্যচিত্র, ডকু-ড্রামা, নাটক, নারী ও শিশু বিষয়ক অনুষ্ঠান নির্মাণ ও পরিচালনা করে থাকেন। ২০১৯ সাল পর্যন্ত তিনি জাইকা ও এটুআই-এর অর্থায়নে পরিচালিত বাংলাদেশের মানবসম্পদ উন্নয়নমূলক তিন বছর মেয়াদি একটি প্রকল্পের প্রকল্প পরিচালক ছিলেন।

এছাড়া তিনি এবিইউ, ইবিইউ, এআইবিডি, এনএইচকে ওয়ার্ল্ড, কেবিএস, টকিও ডক্‌স, জাইকা, ইউনেস্কো, ওয়ান এশিয়া প্রজেক্ট, এবিসি অস্ট্রেলিয়া, এসবিএস-সহ বিভিন্ন আন্তর্জাতিক সংস্থার সাথে যৌথ-প্রযোজনার মাধ্যমে অনুষ্ঠান নির্মাণ করেন।

উল্লেখ্য, মাহফুজা আক্তার ওকেপি বৃত্তির আওতায় ফেলোশিপ অর্জনের মাধ্যমে রেডিও নেদারল্যান্ডস ট্রেনিং সেন্টার (আরএনটিসি) হতে এক বছর মেয়াদি ‘ড্রামা ফর সোশ্যাল চেঞ্জ’ কোর্স সম্পন্ন করেছেন। বিবিসি,এনএইচ কে জাপান এবি সি,এস বিসি, অষ্টেলিয়া, এবিইউ ,একই বি ডি মালোশিয়া হতে টেলিভিশন অনুষ্ঠান এর উপর প্রশিক্ষন গ্রহন করেন । জার্মানির প্রিক্স জুনেস ফাউন্ডেশন আয়োজিত প্রিক্স জুনেস ইন্টারন্যাশনাল ২০২০ প্রতিযোগিতা ও মালয়েশিয়ায় অনুষ্ঠিত এবিইউ পুরস্কার ২০১৮ এ জুরি বোর্ডের সদস্য হিসাবে দায়িত্ব পালন করেছেন। তিনি কালারস অব এশিয়া ২০১৭, ওয়ান এশিয়া ২০১৮, পিএমএ গ্লোবাল গ্রান্ট ২০১৯ এবং জাপান প্রাইজ ২০২০ (শীর্ষ পাঁচ ফাইনালিস্ট) সহ বেশ কয়েকটি আন্তর্জাতিক পুরস্কার অর্জন করেছেন।

নয়াবাংলা/এইচএম

 

শেয়ার করুন