সীতাকুণ্ডে অভিযান শেষে ফেরার পথে জেলেদের হামলায় নৌ পুলিশ আহত

চট্টগ্রামের সীতাকুণ্ড উপজেলার বাড়বকুণ্ডে সাগর উপকূলে মাছের পোনা ও রেণু সংগ্রহ বন্ধে অভিযান শেষে ফেরার পথে স্থানীয় জেলেদের হামলায় নৌ পুলিশের দুই সদস্য আহত হয়েছেন।

আজ সোমবার (৩১ জানুয়ারি) সন্ধ্যায় সাগর উপকূলে হামলার এ ঘটনা ঘটে। হামলায় আহতরা হলো- নৌ পুলিশের কনস্টেবল অনিক বড়ুয়া ও তিলক পাল। এদের মধ্যে অনিক বড়ুয়ার হাত ভেঙে গেছে।

এদিকে নৌ পুলিশ জানায়, সীতাকুণ্ডে চরঘেরা ও বেহুন্দিতে যেসব জালে বসিয়ে ছিলো তার বেশির ভাগই রেনু ও পোনা মাছ আটকে যায়, যেগুলো আর বাঁচে না। এতে সাগরে মৎস্য সম্পদের যতেষ্ট ক্ষতিগ্রস্ত হয়। তাই প্রায় ১৫ কিলোমিটার এলাকায় জুড়ে অভিযান চালিয়ে বেশকিছু জাল জব্দ করে নৌ পুলিশ । পরে মৎস্য অধিদফতরের কর্মকর্তাদের উপস্থিতিতে জব্দকৃত জালগুলো পুড়িয়ে ফেলা হয়। সেগুলো ধ্বংস করে ফিরে আসার সময় আমাদের সদস্যদের ওপর হামলা চালায় জেলেরা।

এ বিষয়টি নিশ্চিত করে চট্টগ্রাম নৌ পুলিশ’র অতিরিক্ত ‍পুলিশ সুপার কীর্তিমান চাকমা জানান, সোমবার দুপুর সাগরে চরঘেরা, চায়না দুয়ারি ও বেহুন্দিতে জাল বসিয়ে মাছ ধরচ্ছিলো জেলেরা। কিন্তু সাগরে নিষিদ্ধ জাল দিয়ে মাছের রেণু ও পোনা সংগ্রহের বিরুদ্ধে ২টা থেকে সন্ধ্যা ৬টা পর্যন্ত অভিযান চালায় নৌ পুলিশ। এসময় বেশকিছু জাল জব্দ করা হয়। পরে অভিযান শেষে ফেরার পথে স্থানীয় মৎস্যজীবীরা সংঘবদ্ধ হয়ে পুলিশের ওপর হামলা চালালে দুই সদস্য আহত হন।

এ হামলার ঘটনায় সীতাকুণ্ড থানায় মামলা দায়েরের প্রক্রিয়া চলছে বলে জানিয়েছেন নৌ পুলিশের এই কর্মকর্তা।

নয়াবাংলা/সুত্র-সিটিজিনিউজ/এইচএম

শেয়ার করুন