মিরসরাইয়ের আবুল কাশেম হত্যা মামলা প্রধান আসামীকে গ্রেপ্তারের দাবিতে জনতার মানববন্ধন

মিরসরাই (চট্টগ্রাম) প্রতিনিধি:চট্টগ্রামের মিরসরাইয়ে আলোচিত সাবেক ইউপি সদস্য আবুল কাশেম হত্যা মামলার প্রধান আসামীকে এখনো গ্রেপ্তার করতে পারেনি পুলিশ। এতে ক্ষুদ্ধ এলাকাবাসী প্রধান আসামী ইউপি সদস্য মো. বেলাল হোসেনকে গ্রেপ্তার এবং হত্যার সঙ্গে জড়িতদের দৃষ্টান্তমূলক শাস্তির দাবিতে মানববন্ধন করেছে নিহত কাশেমের পরিবার ও এলাকার লোকজন।

রবিবার (৬ ফেব্রুয়ারি) সকাল ১১টার নাগাদ উপজেলার শাহেরখালী ইউনিয়নের দক্ষিণ মঘাদিয়া গ্রামের খেয়ারহাট বাজারে অনুষ্ঠিত মানববন্ধনে অংশ নেয় ক্ষুদ্ধ এলাকাবাসী।

এসময় নিহত আবুল কাশেমের ছেলে বদরুদৌজা তারেক বলেন ‘ইউপি সদস্য বেলালের নেতৃত্বে আমার বাবাকে খুন করা হয়েছে। এটি একটি পরিকল্পিত হত্যাকান্ড। একটি মহল বেলালকে বাঁচানোর চেষ্টা চালিয়ে যাচ্ছেন।’

মানববন্ধনে বলা হয়, ঘটনার ১২দিন অতিবাহিত হয়ে গেলেও মামলার এজাহারভূক্ত প্রধান আসামী স্থানীয় শাহেরখালী ইউনিয়ন পরিষদের ৩ নম্বর ওয়ার্ডের সদস্য মো. বেলাল হোসেনকে এখনো গ্রেপ্তার করেনি পুলিশ।

এসময় তারা দাবি করেন, ইউপি সদস্য বেলাল ঘটনার সাথে প্রত্যক্ষভাবে জড়িত। তাকে শিগগিরই গ্রেপ্তার করতে হবে। এছাড়া এ ঘটনায় জড়িত সকল আসামীর দৃষ্টান্তমূলক শাস্তি দাবি করা হয়।

মিরসরাই থানার অফিসার ইনচার্জ (ওসি) মজিবুর রহমান বলেন, ‘সাক্ষ প্রমাণের ভিত্তিতে যেই এ হত্যাকান্ডের সাথে যুক্ত আমরা কাউকেই ছাড় দেবনা। যে কোন সময় জড়িত সকলকে গ্রেপ্তার করা হবে।’

প্রসঙ্গত, গত ২৬ জানুয়ারি দিবাগত রাত ১০টায় উপজেলার শাহেরখালী খালের কাদামাটি থেকে ছুরিকাহত অবস্থায় সাবেক ইউপি সদস্য আবুল কাশেমের রক্তাক্ত দেহ উদ্ধার করে চট্টগ্রাম মেডিক্যাল কলেজ (চমেক) হাসপাতালে ভর্তি করানো হয়। এরপর গত ৩১ জানুয়ারি (সোমবার) আবুল কাশেমের স্ত্রী বাদি হয়ে মিরসরাই থানায় একটি মামলা দায়ের করেন। পরদিন মঙ্গলবার (১ ফেব্রুয়ারি) ভোর বেলায় চমেকে চিকিৎসাধীন অবস্থায় আবুল কাশেম মারা যান। এরপর মামলার এজাহারভূক্ত আসামীদের মধ্যে ৩ জন এবং জড়িত সন্দেহে আরো একজনকে পুলিশ গ্রেপ্তার করলে আদালত তাদের জেলহাজতে পাঠায়।

শেয়ার করুন