মাস্ক ছাড়া ঘরের বাইরে আসলেই শাস্তি – বীর বাহাদুর

বাসুদেব বিশ্বাস ,বান্দরবান  : মাস্ক ছাড়া ঘরের বাইরে আসলে পুলিশকে  কঠোর শাস্তি দিতে নির্দেশনা দিয়েছেন পার্বত্যমন্ত্রী  বীর বাহাদুর উশৈসিং।

বান্দরবান জেলা আওয়ামীলীগ এর দলীয় কার্যালয়ের সামনে বান্দরবান পৌর আওয়ামীলীগ এর আয়োজনে  এক মাস্ক বিতরণ অনুষ্ঠানে পার্বত্যমন্ত্রী এ নির্দেশনা প্রদান করেন।

এসময় মন্ত্রী বলেন, প্রধানমন্ত্রীর আন্তরিক চেষ্টায় আজ দেশবাসী কোভিড ১৯ এর অনেকটাই আতংকমুক্ত,দেশের বেশিরভাগ লোক করোনার টিকা গ্রহন করার ফলে এখন মুত্যর আশংকা কমে গেছে। করোনা ভাইরাস থেকে বাঁচার প্রদান উপায় হলো মাস্ক, তাই সকলকে বাধ্যতামূলক মাস্ক পরিধান করতে হবে এবং যারা মাস্ক ছাড়া সড়কে চলাফেরা করে তাদের পুলিশে ধরিয়ে দিতে হবে এবং সাজা দিতে হবে।
এসময় মন্ত্রী ভ্রাম্যমান আদালতের অভিযান আরও বৃদ্ধি করে সকলকে মাস্ক ব্যবহারে সচেতনতা বৃদ্ধি করার জন্য প্রশাসনের প্রতি নির্দেশনা প্রদান করেন।

পৌর আওয়ামীলীগ এর সাধারণ সম্পাদক মোঃ সামছুল ইসলামের সঞ্চালনায় এবং  পৌর আওয়ামীলীগ সভাপতি ও বান্দরবান রেডক্রিসেন্ট এর সেক্রেটারি অমল কান্তি দাশের সভাপতিত্বে করোনা ভাইরাস (কোভিড ১৯) এর সংক্রমনের বিস্তাররোধে জনসচেতনতা বৃদ্ধি ও নিয়মিত মাস্ক পরিধানে উদ্বুদ্ধকরণ কার্যক্রমে প্রধান অতিথি হিসেবে উপস্থিত ছিলেন পার্বত্য চট্টগ্রাম বিষয়ক মন্ত্রণালয়ের মন্ত্রী বীর বাহাদুর উশৈসিং এমপি।

এসময় জেলা প্রশাসনের সহকারী কমিশনার ও নির্বাহী ম্যাজিস্ট্রেট মোঃ নাজমুল হাসান,জেলা আওয়ামীলীগ সিনিয়র সহ-সভাপতি মো.আব্দুর রহিম চৌধুরী,জেলা আওয়ামীলীগ সাংগঠনিক সম্পাদক মোজাম্মেল হক বাহাদুর,অজিত কান্তি দাশ,পৌর প্যানেল মেয়র সৌরভ দাশ শেখরসহ পৌরসভার কাউন্সিলর,আওয়ামীলীগ ও সহযোগী সংগঠনের নেতাকর্মী এবং রেড ক্রিসেন্টের যুব স্বেচ্ছাসেবীরা উপস্থিত ছিলেন।

পরে বান্দরবান বাজার,আশেপাশের জনবহুল এলাকা,বিভিন্ন যানবাহন এবং পর্যটকদের মাঝে মাস্ক বিতরণ করেন মন্ত্রী।

নয়াবাংলা/এইচএম

 

শেয়ার করুন