মিরসরাইয়ে আসাদ আলী কারি সেতু উদ্বোধনকালে ইঞ্জিনিয়ার মোশাররফ হোসেন ‘নতুন এ সেতু মানুষের জীবনমানের উন্নয়ন ঘটাবে’

ইকবাল হোসেন জীবন, মিরসরাই :‘ইছাখালি ইউনিয়নের আসাদ আলী কারী সড়কের ওপর যে সেতু নির্মান করা হলো এর মধ্য দিয়ে এ অঞ্চলের বেশ কিছু জনপদ যোগাযোগের নতুন দিনে প্রবেশ করলো। নতুন এ সেতু মানুষের জীবনমানের উন্নয়ন ঘটাবে।’

সোমবার (০৭ ফেব্রæয়ারি) বেলা দেড়টার দিকে চট্টগ্রামের মিরসরাইয়ের ইছাখালি ইউনিয়নের আসাদ আলী কারি সড়কের ইছাখালি খালের ওপর নির্মিত সেতু উদ্বোধনকালে এসব কথা বলেন সাবেক মন্ত্রী মিরসরাইয়ের সংসদ সদস্য ইঞ্জিনিয়ার মোশাররফ হোসেন।

এসময় তিনি আরো বলেন, ‘দক্ষিণ এশিয়ার সর্ববৃহৎ অর্থনৈতিক অঞ্চল এখানে প্রতিষ্ঠার কারণে যোগাযোগ ব্যবস্থার আরো উন্নতি হবে।’

মিরসরাই বঙ্গবন্ধু শেখ মুজিব শিল্প নগর সম্প্রসারণ করতে গিয়ে কৃষিজমি অধিগ্রহণ করলে তাতে বাধা দেওয়ার আহ্বান জানিয়ে মোশাররফ হোসেন বলেন ‘আমি বেজার সাথে আলোচনা করেছি তারা কথা দিয়েছে কৃষি জমি অধিগ্রহণ করবেনা। যদি করে আমি না থাকলেও আপনারা তার প্রতিবাদ করবেন।’

সেতু উদ্বোধনের পর আয়োজিত জনসভায় অন্যান্যদের মাঝে বক্তব্য রাখেন চট্টগ্রাম উত্তরজেলা আওয়ামী লীগের সাধারণ সম্পাদক শেখ আতাউর রহমান, সদস্য মাহবুব রহমান রুহেল, মিরসরাই উপজেলা পরিষদের চেয়ারম্যান মো. জসিম উদ্দিন, উপজেলা নির্বাহী অফিসার মো. মিনহাজুর রহমান, উপজেলা আওয়ামীগের সভাপতি জাহাঙ্গীর কবির চৌধুরী, সাধারণ সম্পাদক একেএম জাহাঙ্গীর ভ‚ইয়া, বারইয়াহাট পৌরসভার মেয়র রেজাউল করিম খোকন, মিরসরাই উপজেলা প্রকৌশলী মো.কামরুজ্জান, ইছাখালি ইউনিয়নের চেয়ারম্যান নুরুল মোস্তফা ও , ইছাখালি ইউনিয়ন আওয়ামীগের সভাপতি আবুল কাশেম ভ‚ইয়া, প্রমুখ।

প্রসঙ্গত, উদ্বোধন হওয়া আসাদ আলী কারি সড়কের ইছাখালি খালের ওপর নির্মিত ৮১ মিটার দৈর্ঘ্যের এ সেতু নির্মাণ করেছে সরকারের স্থানীয় সরকার প্রকৌশল বিভাগ। ২০১৮-১৯ অর্থ বছরে চার কোটি টাকা ব্যয়ে এটি বাস্তবায়ন করা হয়। সোমবার জনগণনের চলাচলের জন্য আনুষ্ঠানিকভাবে এটি উন্মুক্ত করে দেয়া হয়েছে।

নয়াবাংলা/এইচএম

শেয়ার করুন