ঈদগাঁওতে ১৪৪ ধারা অমান্য করে হামলাঃ আহত ৪

মোঃ রেজাউল করিম, ঈদগাঁও, কক্সবাজার: ঈদগাঁওতে আদালতের ১৪৪ ধারা ও কারণ দর্শানোর নোটিশ অমান্য করে অসহায় বিধবার বসত ভিটি দখলে নিতে হামলা ও ভাংচুর করেছে সংঘবদ্ধ দুর্বৃত্তরা। এ সময় তাদের মারধরে গুরুতর আহত হয়েছে ৪ ব্যক্তি। সংগঠিত ঘটনায় সংবাদ সম্মেলন করেছেন ভূক্তভোগী খালেদা বেগম।

তিনি ইসলামাবাদ ইউনিয়নের বোয়ালখালী নিবাসী মৃত মৌলানা ছলিমুর রহমানের স্ত্রী।

গতকাল বিকেলে ঈদগাঁওতে অনুষ্ঠিত সংবাদ সম্মেলনে পাঠকৃত বক্তব্যে ভূক্তভোগী বিধবা জানান, ঈদগাঁও হাইস্কুল সংলগ্ন পূর্বপাশে অবস্হিত তার মালিকানাধীন ভাড়া বাসা ও জমি দখলে নিতে একদল সন্ত্রাসী চেষ্টা করে আসছিল।

এর প্রতিকার চেয়ে তিনি কক্সবাজারের অতিরিক্ত জেলা ম্যাজিষ্ট্রেট আদালতে মামলা দায়ের করলে আদালত বিবাদীদের কারণ দর্শানোর নোটিশ দেন এবং ওই জমিতে প্রবেশে বারিত করেন। এরপরেও আসামীরা অনধিকার প্রবেশের চেষ্টা করলে আদালত তাদের বিরুদ্ধে ১৮৮ ধারায় ব্যবস্হা নেয়ার নির্দেশ দেন।

কান্না জড়িত কন্ঠে বিধবা খালেদা আরো জানান, ক্ষিপ্ত হয়ে আসামী আবদুর রহিমের নেতৃত্বে অন্যান্য আসামী কামাল হোসেন, জামাল হোসেন, হাফেজ আহমদ ও মোহছেনা বেগম বিগত ৮ ফেব্রুয়ারী দিবাগত রাত ২ টার সময় বসত বাড়ী দখলে নিতে হামলা শুরু করে। তাদের হাতে থাকা অস্ত্রের আঘাতে এ সময় বাসার ভাড়াটিয়া উজির আলী, আশকর আলী, মোঃ ফিরোজ ও মোঃ হাসানসহ আরো অনেকে গুরুতর আহত হয়।

হামলার সময় সন্ত্রাসীরা নগদ টাকা ও মোবাইলসহ অন্যান্য মূল্যবান জিনিসপত্র লুটে নেয়। আহতরা বর্তমানে বিভিন্ন হাসপাতালে চিকিৎসাধীন।

বিধবা আরো জানান, ঈদগাঁও মৌজার আওতাধীন বি,এস খতিয়ান নং ২৭৬২ ও সৃজিত ৪৭৫৩ ও ৭৪৮০ নং খতিয়ানের বি,এস ৭৭১৭, ৭৭১৮ ও ৭৭১৯ নং দাগের আওতাধীন ০.০৮১৮ শতক জমি দখল করতে সন্রাসীরা এ হামলা করেছে।

এ ঘটনায় ঈদগাঁও থানায় এজাহার দায়ের করা হয়েছে।

সন্ত্রাসী চক্রের হাত থেকে জানমাল রক্ষায় প্রশাসনের হস্তক্ষেপ কামনা করেছেন বিধবা খালেদা বেগম।

নয়াবাংলা/এইচএম

শেয়ার করুন