সরকারের সঠিক পরিকল্পনায় ডিম, দুধ ও মাংসের চাহিদা পূরণ হচ্ছে

মোঃ রেজাউল করিম, কক্সবাজার :বর্তমান সরকারের সঠিক পরিকল্পনায় খাদ্য ঘাটতি নেই। এর পেছনে বড় অবদান রাখছে প্রানিসম্পদ দপ্তর।

দেশে জনসংখ্যা প্রতিনিয়ত বাড়লেও সাধারণ মানুষের জন্য দুধ, ডিম ও মাংসের ঘাটতি হতে দিচ্ছে না খামারীরা। তাদের পরিশ্রম আর সরকারের সহায়তায় আজকে বাংলাদেশে সকল মানুষের খাদ্য নিরাপত্তা নিশ্চিত করা সম্ভব হয়েছে। কক্সবাজার সদর উপজেলা প্রানিসম্পদ দপ্তরের আয়োজনে দিনব্যাপী প্রানিসম্পদ মেলার উদ্বোধনী অনুষ্ঠানে বক্তারা আজ এসব কথা বলেন। বক্তারা আরো বলেন, কক্সবাজারের মোট জনসংখ্যার পাশাপাশি বিপুল পরিমাণ পর্যটক এবং ১২ লাখ রোহিঙ্গা থাকার পরও ডিম, দুধ, মুরগী বা গরু-ছাগলের মাংসে কোন ঘাটতি নেই। বরং অন্য জেলায় রপ্তানী করা যায়। উদ্বোধনী অনুষ্ঠানে প্রধান অতিথির বক্তব্য রাখেন সদর উপজেলা মহিলা ভাইস চেয়ারম্যান হামিদা তাহের।

সভাপতিত্ব করেন নবাগত সদর উপজেলা সহকারী কমিশনার (ভুমি) মোঃ জিল্লুর রহমান। সদর উপজেলা প্রানিসম্পদ কর্মকর্তা ডা: অসীম বরন সেনের সঞ্চালনায় অনুষ্ঠানে বিশেষ অতিথি ছিলেন সিনিয়র উপজেলা মৎস্য কর্মকর্তা তারাপদ চৌহান, গুগলি উন্নয়ন কর্মকর্তা সাইফুল ইসলাম, কক্সবাজার জেলা ডেইরী এসোসিয়েশনের ভারপ্রাপ্ত সভাপতি মোহাম্মদ আব্দুল্লাহ, সদর উপজেলা ডেইরী এসোসিয়েশনের সাধারণ সম্পাদক মোহাম্মদ ফাহাদ।

এদিকে প্রানিসম্পদ মেলা উপলক্ষে জেলা প্রানিসম্পদ কার্যালয়ের মাঠে খামারীরা বিভিন্ন স্টলে তাদের গরু, ছাগল, পাখি ও পশুপাখির খাবার প্রদর্শন করেন। পরে বিকালে ওই স্থানে পুরস্কার বিতরণ ও সমাপনী অনুষ্ঠানের আয়োজন করা হয়।

শেয়ার করুন