আন্তর্জাতিক মাতৃভাষা দিবস উপলক্ষে সীতাকুণ্ড উপজেলা প্রশাসন ও সীতাকুণ্ড প্রেসক্লাবের কর্মসূচি গ্রহণ

হাকিম মোল্লা : মহান শহীদ দিবস ও আন্তর্জাতিক মাতৃভাষা দিবস যথাযোগ্য মর্যাদায় উদযাপন করবে সীতাকুণ্ড উপজেলা প্রশাসন ও সীতাকুণ্ড প্রেসক্লাব।

এ উপলক্ষে ২১ ফেব্রুয়ারি দিনব্যাপী বিভিন্ন কর্মসূচি গ্রহণ করা হয়েছে। স্বাস্থ্যবিধি মেনে কর্মসূচি সমূহ পালন করা হবে।

একুশে ফেব্রুয়ারির কর্মসূচির মধ্যে রয়েছে ‌ আজ রাত ১২টা ১ মিনিটে মাস্ক পরে নিরব পদযাত্রা সহকারে সীতাকুণ্ড কেন্দ্রীয় কেন্দ্রীয় শহীদ মিনারে পুষ্পস্তবক অর্পণ, সূর্যোদয়ের সাথে সাথে সরকারি, বেসরকারি ও স্বায়ত্তশাসিত প্রতিষ্ঠান এবং ব্যক্তি মালিকানাধীন ভবনে জাতীয় পতাকা অর্ধনমিত রাখা।

সকাল ৯.০০ টায়- শিশু-কিশোরদের অংশগ্রহণে উপজেলা পরিষদ মিলনায়তনে চিত্রাঙ্কণ, ছড়া ও কবিতা আবৃত্তি প্রতিযোগিতা৷

সকাল ১১.৩০ টায়- শহীদ দিবস ও আন্তর্জাতিক মাতৃভাষা দিবসের আলোচনা সভা ও পুরস্কার বিতরণী অনুষ্ঠান (প্রধান অতিথি আলহাজ্ব দিদারুল আলম, মাননীয় সংসদ সদস্য, চট্টগ্রাম-৪ (সীতাকুণ্ড), বিশেষ অতিথি আলহাজ্ব এসএম আল মামুন, মাননীয় চেয়ারম্যান, উপজেলা পরিষদ, সীতাকুণ্ড ও অন্যান্য গণ্যমান্য ব্যক্তিবর্গ।

দুপুর ১.৩০ টায়- শহীদ দিবস ও আন্তর্জাতিক মাতৃভাষা দিবস উপলক্ষে মসজিদ, মাদ্রাসা, মন্দির, প্যাগোডাসহ সকল ধর্মীয় উপসনালয়ে দোয়া/প্রার্থনা।

শহীদ দিবস ও আন্তর্জাতিক দিবস উপলক্ষে সীতাকুণ্ড প্রেসক্লাবের উদ্যোগে আজ রবিবার রাত ১২.০১ মিনিটে উপজেলা কেন্দ্রিয় শহীদ মিনারে পুষ্পস্তবক অর্পণ করা হবে বলে জানিয়েছেন সীতাকুণ্ড প্রেসক্লাবের সভাপতি সৌমিত্র চক্রবর্তী।

নয়াবাংলা/এইচএম

শেয়ার করুন