আন্তর্জাতিক মাতৃভাষা দিবসে সীতাকুণ্ড প্রেসক্লাবের আলোচনাসভায় ;
ষড়যন্ত্র উন্নয়নের টুটি চেপে ধরে- দিলশাদ

প্রধান অতিথির বক্তব্য রাখছেন, চট্টগ্রাম জেলা পরিষদের সদস্য আ ম ম দিলশাদ।

হাকিম মোল্লা :চট্টগ্রাম জেলা পরিষদের সদস্য আ ম ম দিলশাদ বলেছেন, ভাষা আন্দোলন আমাদের বাক স্বাধীনতা দিয়েছে, আমাদের লেখার স্বাধীনতা দিয়েছে, সাংবাদিকরা স্বাধীন ভাবে লিখেন। তবে  এই লেখা যদি হয় সমালোচনার জন্য তাহলে সমস্যা নেই কিন্তু কেউ যদি ষড়যন্ত্রের জন্য লিখেন সেই লেখা দেশের উন্নয়নকে থামিয়ে দেয়। লেখার মাধ্যমে ষড়যন্ত্র করেন। এই ষড়যন্ত্র উন্নয়নের টুটি চেপে ধরে। মাননীয় প্রধানমন্ত্রী শেখ হাসিনা সরকারে উন্নয়নের যে শ্রোত এখন বইছে সে উন্নয়নকে থামিয়ে দিতেও ষড়যন্ত্র করা হচ্ছে। যা কখনো মেনে নেওয়া হবে না।

শহীদ দিবস ও আন্তর্জাতিক মাতৃভাষা দিবস উপলক্ষে সীতাকুণ্ড প্রেসক্লাবের উদ্যোগে  আলোচনা সভায় প্রধান অতিথির বক্তব্যে উপরোক্ত কথাগুলো বলেন।

সোমবার বিকাল ৪ টায় ক্লাব মিলনায়তনে আয়োজিত আলোচনা সভায় সভাপতিত্ব করেন,
সীতাকুণ্ড প্রেসক্লাবের সভাপতি সৌমিত্র চক্রবর্তী।

এতে বিশেষ অতিথি হিসেবে উপস্থিত ছিলেন, ভাটিয়ারী ইউনিয়ন পরিষদের চেয়ারম্যান আলহাজ্ব নাজীম উদ্দিন, সীতাকুণ্ড প্রেসক্লাবের সাবেক সভাপতি এম হেদায়েত, সাবেক সাধারন সম্পাদক জাহাঙ্গীর আলম বিএসসি।

সীতাকুণ্ড প্রেসক্লাবের সাধারন সম্পাদক লিটন কুমার চৌধুরীর সঞ্চালনায়, আলোচনা সভায় সীতাকুণ্ড প্রেসক্লাব সাংবাদিকদের মধ্যে বক্তব্য রাখেন বক্তব্য রাখেন, খাইরুল ইসলাম, তালুকদার নির্দেশ বড়ুয়া, কৃঞ্চ চন্দ্র দাস, জাহাঙ্গীর আলম, আবুল খায়ের, জাহেদ আনোয়ার চৌধুরী, অশোক দাস, শেখ সাইফুল ইসলাম ইসলাম,বাবলা মিয়া।

অনুষ্ঠান শেষে বাংলাদেশসহ সারাবিশ্বে ভাষা শহীদদের স্মরণে আত্নার মাগফিরাত কামনা করে দোয়া ও মোনাজাত পরিচালনা করেন, প্রেসক্লাবের দপ্তর সম্পাদক আবুল খায়ের।

নয়াবাংলা/এইচএম

শেয়ার করুন