রুমার গ্যালেংগায় বিচার নিয়ে বিরোধের জেরে একই পরিবারের ৫ জন নিহত

বাসুদেব বিশ্বাস,বান্দরবান : বান্দরবানের রুমার গ্যালেংগা ইউনিয়নের আবুই পাড়ায় পিতা ও তার চার পুত্রকে কুপিয়ে হত্যা করেছে পাড়াবাসী। নিহতরা হলেন,রুমার গ্যালেংগা ইউনিয়নের আবুই পাড়ার (পাড়া প্রধান) কারবারী ল্যাংরুই ম্রো (৬০) ও তার পুত্র রুংথুই ম্রো (৪৫), পুত্র লেংরুং ম্রো (৪২),পুত্র মেনওয়াই ম্রো (৩৭) ও পুত্র রিংরাও ম্রো (৩৫)।

শুক্রবার (২৫ ফেব্রুয়ারী) বান্দরবানের রুমার গ্যালেংগার আবুই পাড়ার ৭নম্বর ওয়ার্ডে এই হত্যাকান্ডের ঘটনা প্রকাশ পায়। পুলিশ ও স্থানীয়রা জানায়, পাড়াবাসীদের সাথে কারবারী পরিবারের মধ্যে দীর্ঘদিন ধরে বিরোধ চলছিল।

এ ঘটনাকে কেন্দ্র করে ২৪ফেব্রুয়ারী(বৃহস্পতিবার) রাত ১০টার দিকে পাড়াবাসীদের সাথে তর্কাতর্কির এক পর্যায়ে ঝগড়া বাধলে পাড়াবাসীরা ধারালো অস্ত্র নিয়ে কারবারী ও তার ছেলেদের উপর হামলা চালালে ঘটনাস্থলেই পাড়া কারবারী (পাড়া প্রধান) ল্যাংরুই ম্রো ও তার চার পুত্র মারা যায়।

বান্দরবানের রুমার গ্যালেংগা ইউপির চেয়ারম্যান মেনরত ম্রো জানান,পাড়াবাসীরা পাড়ার কারবারী ও তার চারপুত্রকে কুপিয়েছে, এতে পাড়া প্রধানসহ তার চার পুত্র মারা যায়।

বান্দরবানের রুমা সদর থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি তদন্ত) কাজী রকিব উদ্দিন জানান,বিরোধের জের ধরে পাড়াবাসীরা পিতা ও পুত্রসহ পাঁচজনকে কুঁপিয়েছে বলে সংবাদ পেয়ে ঘটনাস্থলে পুলিশের একটি টিম রওনা দিয়েছে । বান্দরবানের অতিরিক্ত পুলিশ সুপার অশোক কুমার পাল জানান,হত্যাকান্ডের সংবাদ পেয়ে পুুলিশের একটি টিম ঘটনাস্থলে গিয়েছে এবং সেখান থেকে রুমার গ্যালেংগা ইউনিয়নের আবুই পাড়ার (পাড়া প্রধান) কারবারী ল্যাংরুই ম্রো ও তার চার পুত্রের লাশ উদ্ধার করেছে ।

অতিরিক্ত পুলিশ সুপার অশোক কুমার পাল আরো জানান, এই বিষয়ে পরবর্তী আইনানুগ ব্যবস্থা গ্রহণ করা হবে।

 

শেয়ার করুন