বান্দরবানে একই পরিবারের ৫ জনকে হত্যার ঘটনায় ২২ জন আটক

বাসুদেব বিশ্বাস,বান্দরবান :বান্দরবানে একই পরিবারের ৫ জনকে কুপিয়ে ও পিটিয়ে হত্যার ঘটনায় ২২ জনকে আটক করেছে রুমা থানা পুলিশ।

শুক্রবার (২৫ ফেব্রুয়ারি) রাতে রুমার গ্যালেঙ্গা ইউনিয়নের আবু পাড়া এলাকা থেকে তাদের আটক করা হয়।

আটককৃতরা হলেন আবুপাড়ার মৃত আবু আরং ম্রোর ছে‌লে রুইতু ম্রো (৫০), রুইতু ম্রোর ছে‌লে ইংচং ম্রো (২৬), মাংজং ম্রো (২৮), নিয়াকক ম্রোর ছে‌লে ক্রংপং ম্রো (৩৮), মেনকং ম্রোর ছে‌লে পা‌সিং ম্রো (২২), রুই‌তু ম্রোর ছে‌লে ক্রংতন ম্রো (৩৫), ক্রাতপং সিংচাং ম্রো (৩৯), ‌থনলক ম্রোর ছে‌লে রিংয়ং ম্রো (৩৫), মেনকং ম্রোর ছে‌লে ইজাং ম্রো (২৭), সাখকয় ম্রোর ছে‌লে থনলক ম্রো (৩৫), সাকখয় ম্রোর ছে‌লে পা‌লে ম্রো (২৫), লং‌ঙি ম্রোর ছে‌লে ক্লাংসাই ম্রো (২০), ‌মেনকং ম্রোর ছে‌লে মেন‌প্রে ম্রো (২০), থনলক ম্রোর ছে‌লে খং‌প্রে ম্রো, থনলক ম্রোর ছে‌লে কাইং প্রে ম্রো (১৮), ক্রাতপুং ম্রোর ছে‌লে মেনরাও ম্রো (২২), লং‌ঙি ম্রোর ছে‌লে মেনয়া ম্রো (২৬), কামপাও ম্রোর ছে‌লে খনতন ম্রো (৪১), লং‌ঙি ম্রোর ছে‌লে মেনয়ং ম্রো (২৪), সাকখয় ম্রোর ছে‌লে চাংরাও ম্রো (৩১), নিয়াকক ম্রোর ছে‌লে থংওয়াই ম্রো (২৪) ও লং‌ঙি ম্রোর ছে‌লে মেনপং ম্রো (৩৭)। তারা সবাই রুমার গ‌্যা‌লেংগা ইউ‌নিয়‌নের আবুপাড়ার বা‌সিন্দা।

পুলিশ ও এলাকাবাসী জানায়, দীর্ঘদিন ধরে পাড়াবাসী‌দের সা‌থে কারবারী প‌রিবা‌রের ম‌ধ্যে জমি সংক্রান্ত বি‌রোধ চল‌ছিল। এ ঘটনা‌কে কেন্দ্র ক‌রে শুক্রবার সকা‌লে পাড়াবাসী‌দের সা‌থে কারবারী পরিবারের তর্কাতি‌র্কির এক পর্যা‌য়ে সংঘর্ষ বাধ‌লে পাড়াবাসীরা ধারা‌লো অস্ত্র নি‌য়ে পাড়াকারবারী (পাড়াপ্রধান) ও তার ছে‌লে‌দের উপর হামলা চালা‌য়। এতে কারবারীসহ তার ৪ ছেলে নিহত হয়। নিহতরা হলেন আবুপাড়ার কারবারী ল‌্য‌াংরুই ম্রো (৬০) ও তার চার ছে‌লে রুংথুই ম্রো (৪০), লেংরুং ম্রো (৩৭), ‌মেনওয়াই ম্রো (৩৫) ও রিংরাও ম্রো (২৫)।

ঘটনার সত্যতা নিশ্চিত করে রুমা থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ও‌সি তদন্ত) কাজী রা‌কিব উ‌দ্দিন লাশ উদ্ধার ও আটকের বিষয়‌টি নি‌শ্চিত করে বলেন, ২২ জনকে গ্রেফতার করা হয়ে‌ছে। সবাই এ হত্যার দায় স্বীকার ক‌রেছে। তা‌দের বি‌রুদ্ধে মামলা প্রক্রিয়াধীন আছে।

শেয়ার করুন