পড়ার টেবিলে না পাওয়াতে মিরসরাইয়ে এসএসসি পরীক্ষার্থীদের বেদম প্রহার

মিরসরাই (চট্টগ্রাম) প্রতিনিধি: বাড়িতে রাতে পড়ার টেবিলে না পাওয়ায় মিরসরাইয়ে এসএসসি পরীক্ষার্থী মো. আবদুল কাইয়ুম, মো. মোজাম্মেল, বিবি জুলফা ও তিশা আক্তারকে বেদম প্রহার করার অভিযোগ উঠেছে বিদ্যালয়ের প্রধান শিক্ষাকের বিরুদ্ধে। তারা উপজেলার মায়ানী ইউনিয়নের শফিউল আলম আদর্শ উচ্চ বিদ্যালয়ের ২০২২ সালের এসএসসি পরীক্ষার্থী। বুধবার (৯ মার্চ) বিদ্যালয়ে ক্লাশ চলাকালীন সময়ে প্রধান শিক্ষক মো. আবু সুফিয়ান শিক্ষার্থীদের বেত্রাঘাত করেন।
জানা গেছে, এসএসসি পরীক্ষার্থীদের পড়ালেখায় বিশেষ গুরুত্ব দেওয়ার জন্য দশম শ্রেণীর ছাত্রদের হোস্টেলে রাখার ব্যবস্থা করে শফিউল আলম আদর্শ উচ্চ বিদ্যালয়। ছাত্রীরা বাড়ীতে থাকে। যে সকল শিক্ষার্থী হোস্টেলে থাকেনা তাদের পড়ালেখা মনিটরিং করার জন্য শিক্ষকদের একটি গ্রæপ রাতে নিয়মিত শিক্ষার্থীদের বাড়িতে যায়। পরীক্ষার্থী মো. আবদুল কাইয়ুম, মো. মোজাম্মেল হোস্টেলে না থেকে বাড়িতে থাকে। মঙ্গলবার (৮ মার্চ) রাতে শিক্ষকদের একটি গ্রæপ মো. আবদুল কাইয়ুম, মো. মোজাম্মেল, বিবি জুলফা ও তিশা আক্তারের বাড়িতে গিয়ে তাদের পড়ার টেবিলে পায়নি। তাই বুধবার ক্লাশ চলাকালীন সময়ে ওই শিক্ষার্থীদের বেদম প্রহার করেন প্রধান শিক্ষক। বেদম বেত্রাঘাতে পিঠে, হাতে ও পায়ে জখম হয় তাদের। এক পর্যায়ে বিবি জুলফা নামের ওই শিক্ষার্থী অজ্ঞান হয়ে পড়লে তাকে বাড়িতে পাঠিয়ে দেয়া হয়। আহত শিক্ষার্থী আব্দুল কাইয়ুমকে উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সে প্রাথমিক চিকিৎসা দেয় পরিবারের লোকজন।
পরীক্ষার্থী মো. আব্দুল কাইয়ুমের মা আলেয়া বেগম বলেন, মঙ্গলবার রাতে আমার ছেলে একটি মাহফিলে যায় আমার সম্মতিতে। এসময় প্রধান শিক্ষক জানতে পারে কাইয়ুম পড়তে না বসে রাতে ওয়াজ মাহফিলে গিয়েছে। পরেরদিন ক্লাসে গেলে মাহফিলে যাওয়ার অজুহাতে কাইয়ুমকে বেদম পিটিয়ে রক্তাক্ত করে প্রধান শিক্ষক। তার স্কুলের সাদা শার্ট রক্তে লাল হয়ে যায়। পরে আমরা তাকে উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সে ভর্তি করাই। তিনি আরো বলেন, শিক্ষকরা শিক্ষার্থীদের শাসন করবে এটা স্বাভাবিক কিন্তু এভাবে পেটাতে পারেনা।
শফিউল আলম আদর্শ উচ্চ বিদ্যালয়ের প্রধান শিক্ষক আবু সুফিয়ান বলেন, শিক্ষার্থীদের বেদম পিটিয়ে আহত করার অভিযোগটি সত্য নয়। আমরা রাতে শিক্ষার্থীদের বাড়ি পরিদর্শন করে মো. মোজাম্মেল, বিবি জুলফা, তিশা আক্তার ও আব্দুল কাইয়ুমকে অধ্যয়নরত অবস্থায় পাইনি। পরেরদিন স্কুলে আসলে তাদের প্রত্যেককে অন্যন্য শিক্ষক ও শিক্ষার্থীদের উপস্থিতিতে ১ টি করে বেত্রাঘাত করেছি। জুলফা তার বাড়িতে জন্মদিনের অনুষ্ঠানে সারারাত জেগে ছিলো। ডাক্তার জানায় সারারাত নির্ঘুম থাকায় তার গ্যাসের সমস্যা হয় ও সে মাথা ঘুরে পড়ে যায়। আমি খোঁজ নিয়েছি, তাকে বাড়িতে আনা হয়েছে এবং সে সুস্থ্য আছে। তারা সবাই আজ (বৃহস্পতিবার) ক্লাশে উপস্থিত ছিলো বলে জানান তিনি।
উপজেলা মাধ্যমিক শিক্ষা অফিসার হুমায়ুন কবির খান বলেন, শফিউল আলম আদর্শ উচ্চ বিদ্যালয়ের কয়েকজন শিক্ষার্থীকে অতিরিক্ত প্রহারের বিষয়টি আমি শুনেছি। শিক্ষার্থীদের ভালো পড়ালেখার জন্য তদারিক করাটা ভালো কিন্তু মারধর করার বিষয়টি ঠিক হয়নি। তদন্ত করে এ বিষয়ে ব্যবস্থা নেওয়া হবে বলে জানান তিনি।

শেয়ার করুন