মিরসরাইয়ে ইঞ্জিনিয়ার মোশাররফ হোসেন প্রাথমিক বিদ্যালয়ের ভবন উদ্বোধন

ইকবাল হোসেন জীবন, মিরসরাই : বাংলাদেশ আওয়ামী লীগের সভাপতি মন্ডলীর সদস্য, সাবেক মন্ত্রী ইঞ্জিনিয়ার মোশাররফ হোসেন এমপির নামে একটি বেসরকারি প্রাথমিক বিদ্যালয়ের ভবনের উদ্বোধন করা হয়েছে।

শুক্রবার (১৮ মার্চ) দুপুরে উপজেলার ১ নং করেরহাট ইউনিয়নের নলখো আদিবাসী পাড়ায় বিদ্যালয়টির ভবনের শুভ উদ্বোধন করেন চট্টগ্রাম উত্তর জেলা আওয়ামী লীগের সদস্য, আইটি বিশেষজ্ঞ মাহবুবুর রহমান রুহেল।

বিদ্যালয়ের প্রতিষ্ঠাতা চট্টগ্রাম উত্তর জেলা আওয়ামী লীগের বিজ্ঞান ও প্রযুক্তি বিষয়ক সম্পাদক এনায়েত হোসেন নয়নের সভাপতিত্বে বিদ্যালয়ের শিক্ষক অছি ত্রিপুরার সঞ্চালনায় উদ্বোধন অনুষ্ঠানে অন্যানের মধ্যে বক্তব্য রাখেন উপজেলা আওয়ামী লীগের সভাপতি জাহাঙ্গীর কবির চৌধুরী, সহ-সভাপতি শাখাওয়াত উল্ল্যাহ রিপন, করেরহাট ইউনিয়ন আওয়ামী লীগের সভাপতি সুলতান গিয়াস উদ্দিন জসিম, সাধারণ সম্পাদক শেখ সেলিম, যুগ্ম সম্পাদক সিরাজুল ইসলাম, অর্থ সম্পাদক শেখ মো. আক্তার হোসেন, উপজেলা যুবলীগের সাধারণ সম্পাদক ইব্রাহিম খলিল ভূঁইয়া।

এ সময় আরো উপসস্থিত ছিলেন স্থানীয় আওয়ামীলীগ, যুবলীগ ও ছাত্রলীগ। এ ছাড়া আদিবাসী এলাকার বাসিন্দা এবং অভিভাবকবৃন্দ।

প্রধান অতিথি তাঁর বক্তব্যে বলেন, এই পাহাড়ী দূর্গম এলাকায় অতীতে কখনো শিক্ষা প্রতিষ্ঠান ছিলো না। এই এলাকার শিশু-কিশোররা প্রায় ৫-৬ কিলোমিটার পায়ে হেটে দুরে স্কুলে যেতো। ফলে এই এলাকায় শিক্ষার হার ছিল খুবই কম। বর্তমানে এখানে বিদ্যালয় নির্মাণ হওয়ায় এই আধিবাসী এলাকার পিছিয়ে পড়া শিশুরা শিক্ষার আলো থেকে আর বঞ্চিত হবে না।

এমন মহান উদ্যেগের জন্য স্কুলের প্রতিষ্ঠাতা চেয়ারম্যান এনায়েত হোসেন নয়নকে ধন্যবাদ জানিয়ে তিনি আরো বলেন, আমার দাদা-দাদির নামে শিক্ষা প্রতিষ্ঠান থাকলেও এই প্রথমবারের মতো আমার পিতা ইঞ্জিনিয়ার মোশাররফ হোসেন এমপির নামে এখানে একটি বিদ্যালয় প্রতিষ্ঠিত হয়েছে। তিনি বিদ্যালয়ের সার্বিক উন্নয়নে সহযোগিতা করার আশাবাদ ব্যক্ত করেন। পরে শিক্ষার্থীদের মাঝে তিনি শিক্ষা উপকরণ বিতরণ করেন।

অনুষ্ঠানের দ্বিতীয় পর্বে বিদ্যালয়ের শিক্ষার্থী এবং আধিবাসী শিল্পীদের পরিবেশনায় মনোজ্ঞ সাংস্কৃতিক অনুষ্ঠান সম্পন্ন হয়।

শেয়ার করুন