ঈদগাঁও বাজারে সড়ক উন্নয়নঃ ফেরত গেল নিম্নমানের কংক্রিট

মোঃ রেজাউল করিম ঈদগাঁও কক্সবাজার : কক্সবাজার জেলার ঈদগাঁও উপজেলার ঈদগাঁও বাজারে কবুতরের দোকান থেকে মরিচের দোকান সড়কের ঢালাই কাজ আজ শেষ হচ্ছে। তবে সিডিউল মতে সড়কের দৈর্ঘ্য প্রস্থ ঠিক রাখা হচ্ছে না বলে জানান ঈদগাঁও বাজার ব্যবসায়ী পরিচালনা পরিষদের ১ নং সদস্য জসিম উদ্দিন আহমেদ। বাজার ব্যবসায়ী পরিচালনা পরিষদের অর্থ সম্পাদক যুগ্ম সম্পাদক হাসান তারেক, অর্থ সম্পাদক নুরুল আমিন এবং মাছ ও তরকারি বাজার এলাকার সদস্য শওকত আলম শওকত ঢালাই এর কার্যক্রম দীর্ঘক্ষণ পর্যবেক্ষণ করেন।

সড়কে ব্যবহারের জন্য নিম্নমানের কংক্রিট মজুদ করা হলে তা সচেতন মহলের নজরে পড়ায় ব্যাপক ক্ষোভের সঞ্চার হয়। এক পর্যায়ে ঠিকাদারের লোকজন নিম্নমানের ওই কংক্রিট ফেরত নিতে বাধ্য হয়। তবে অনেকের মতে মজুদকৃত নিম্নমানের কংক্রিট পুরোপুরি ফেরত না নিয়ে তা রাস্তায় ব্যবহার করা হচ্ছে। প্রকল্পটি বাস্তবায়ন করছে কক্সবাজার সদর উপজেলা স্থানীয় সরকার প্রকৌশল বিভাগ।
গত এক মাস আগে এর কার্যক্রম শুরু হয়েছিল। স্থানীয় সরকার প্রকৌশল বিভাগ, কক্সবাজার সদর এর প্রকৌশলী মনিরুজ্জামান জানান, ১৭ লক্ষ ১০ হাজার টাকা ব্যয়ে এ উন্নয়ন কাজ করা হচ্ছে। বার্ষিক উন্নয়ন সহায়ক তহবিল থেকে
কক্সবাজার সদর উপজেলা পরিষদ
সংস্কারের এ উদ্যোগ নিয়েছে। এলজিইডির সার্ভেয়ার শহিদুল ইসলাম জানান, সড়কের ঢালাই কাজ শেষ হলে স্থানীয় ব্যবসায়ী ও বাজারবাসী উন্নত যোগাযোগ সুবিধা ভোগ করবেন। স্থানীয় সরকার প্রকৌশল অফিস সদরের কার্যসহকারী নজরুল ইসলাম জানান, বাজারবাসী ও ব্যবসায়ীদের স্বার্থ বিবেচনায় যে কোন উপায়ে ঢালাইয়ের কাজ শেষ করতে হচ্ছে।

শেয়ার করুন