মিরসরাইয়ে মুজিব বর্ষে পুলিশ কর্তৃক সাফিয়া খাতুন পেলো নতুন ঘর

ইকবাল হোসেন জীবন, মিরসরাই: মিরসরাই উপজেলার এক হত দরিদ্র খেটে খাওয়া নারী সাফিয়া খাতুন পেলো নতুন ঘর। তিনি মিরসরাই পৌরসভার দক্ষিণ তালবাড়িয়ার আজিজুল হকের স্ত্রী।
মুজিব শতবর্ষে বাংলাদেশের কোনও মানুষ গৃহহীন থাকবে না’ প্রধানমন্ত্রী শেখ হাসিনার এই নির্দেশনায় বাংলাদেশ পুলিশ দেশের প্রতিটি থানায় একটি করে গৃহহীন পরিবারকে বাড়ি নির্মাণ করে দেওয়ার জন্য কর্মসূচি গ্রহণ করে। এ কর্মসূচির আওতায় মিরসরাই থানায় গৃহহীন সাফিয়া খাতুন (৫৪) কে একটি জমিসহ বাড়ি নির্মাণ করে দেওয়া হয়েছে।
প্রধানমন্ত্রী শেখ হাসিনা রবিবার (১০ এপ্রিল ) গণভবন থেকে ভার্চুয়ালি এসব গৃহ হস্তান্তর এবং নারী, শিশু, বয়স্ক ও প্রতিবন্ধী সার্ভিস ডেস্ক উদ্বোধন করেন। উদ্বোধনী অনুষ্ঠানে ভার্চুয়ালি মিরসরাই থানায় উপস্থিত ছিলেন, মিরসরাই উপজেলা ভাইস চেয়ারম্যান এম আলা উদ্দিন, মিরসরাই থানার অফিসার ইনচার্জ (ওসি) কবির হোসেন, পরিদর্শক (তদন্ত) অলি উল্লাহ, সাংবাদিক নুরুল আলম, বিপুল দাশ, মোঃ ইউসুফ, নাছির উদ্দিসহ থানার পুলিশ কর্মকর্তা ও বিভিন্ন প্রতিষ্ঠানের দায়িত্বশীলরা।
মিরসরাই থানা সৃত্রে জানা গেছে, এ বাড়ির আয়তন ৪১৫ বর্গফুট এবং এসব বাড়ি নির্মাণে আধুনিক ও পরিবেশবান্ধব প্রযুক্তি ব্যবহার করা হয়েছে। নির্মিত বাড়িটিতে মোট ৩টি কক্ষ রয়েছে।
মিরসরাই থানার অফিসার ইনচার্জ ওসি কবির হোসেন বলেন, বাংলাদেশ পুলিশ হেডকোয়ার্টার থেকে গৃহনির্মাণের সরঞ্জাম খরচ প্রদান করা হয়েছে। স্থানীয় ভাবে শ্রী আশীষ কুমার চৌধুরী ঘরের জন্য ভূমি দান করেন। সে ভুমিতে প্রধানমন্ত্রীর প্রতিশ্রুতির আবাসন কার্যক্রম উদ্বোধন করা হয়েছে ।
নিজের বাড়ি পেয়ে অনূভুতি প্রকাশ করে সাফিয়া খাতুন বলেন, আমার ছেলে মেয়ে পরিবার নিয়ে এতোদিন গৃহহীন অবস্থায় অরক্ষিত জীবনযাপন করেছি। এখন আমি একটি সুন্দর বাড়ি পেয়ে নিরাপদে বাঁচতে পারবো। আমি প্রধানমন্ত্রী শেখ হাসিনা সহ পুলিশ কর্মকর্তাদের জন্য দোয়া করবো। সবাই যেন ভালো থাকেন।

শেয়ার করুন