সীতাকুণ্ডে সাংবাদিকের বসতঘরে হামলার মূলহোতা হাসেমসহ তিনজন গ্রেপ্তার

সীতাকুণ্ডে সাংবাদিকের বসতঘরে হামলার ঘটনায় জড়িত মূলহোতা সন্ত্রাসী হাসেম সহ তিনজনকে গ্রেপ্তার করা হয়েছে।

 শনিবার সন্ধ্যা সাতটায় চট্টগ্রামের মিরসরাই উপজেলার বারৈয়ার হাট এলাকা থেকে চট্টগ্রামের মিরসরাই উপজেলার বারৈয়ারহাট এলাকায় তথ্য প্রযুক্তির সহায়তায় অভিযান চালিয়ে তাদের গ্রেপ্তার করেন পুলিশ।

গ্রেপ্তারকৃতরা হলেন,উপজেলার বাড়বকুণ্ড ইউনিয়নের উত্তর মাহামুদাবাদ এলাকার মৃত আবুল মুনসুর চৌকিদারের পুত্র মো.হাসেম প্রকাশ আবুল হাসেম (২৮),একই এলাকার নুর সোলেমানের পুত্র মো.আকবর (২৩) ও মো.রাকিব (২৪)।

বিষয়টির সত্যতা নিশ্চিত করেছেন সীতাকুণ্ড থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) আবুল কালাম আজাদ। তিনি জানান,হামলার ঘটনার পর এলাকা ছেড়ে পালিয়ে যায় সন্ত্রাসীরা। তবে তথ্য প্রযুক্তির সহায়তায় তাদের অবস্থান নিশ্চিত করে শুক্রবার সন্ধ্যায় মিরসরাই উপজেলার বারৈয়ারহাট এলাকা থেকে তাদের গ্রেপ্তার করা হয়েছে। মামলার প্রধান আসামীসহ গ্রেপ্তার হওয়া তিনজনকে থানায় আনা হচ্ছে। ঘটনায় জড়িত কিশোর গ্যাং এর অন্য সন্ত্রাসীদের ভিডিও ফুটেজ দেখে নাম-পরিচয় চিহ্নিত করে গ্রেপ্তার করা হবে।

উল্লেখ্য,গতকাল শুক্রবার বিকেলে উপজেলার বাড়বকুণ্ড ইউনিয়নের ভায়েরখীল এলাকায় সাংবাদিক সবুজ শর্মার বাড়িতে সন্ত্রাসী মো.হাসেম প্রকাশ আবুল হাসেম ও আকবরের নেতৃত্বে ১৫/২২ জন সন্ত্রাসী প্রবেশ করেন। এসময় দেশীয় অস্ত্রসহ বাড়িতে অবস্থান নেওয়ার পাশাপাশি তারা বাড়ির ভেতরে থাকা আম গাছ থেকে আম পাড়া শুরু করেন। ঘটনার একপর্যায়ে তাদের আম পাড়তে নিষেধ করলে কিশোর গ্যাং এর সন্ত্রাসী চক্র তার বৌদি মঞ্জু শর্মা ও বোন শিখা শর্মার উপর হামলা চালায়। এসময় তারা সবুজের ঘরের ভেতর ঢুকে আসবাবপত্র ভাঙচুরের পাশাপাশি নগদ টাকা লুট করে পালিয়ে যায়। যাওয়ার সময় সন্ত্রাসী আকবর সবুজের ভাই শ্যামল শর্মাকে প্রকাশ্যে পেট্টোল ঢেলে পুঁড়িয়ে মারার হুমকি প্রদানের পাশাপাশি স্থানীয় ইউপি সদস্যর নির্দেশে এ হামলার ঘটনা ঘটিয়েছেন বলে জানান।

এ ঘটনায় গতকাল শুক্রবার রাতে হামলার শিকার হওয়া সাংবাদিক সবুজ শর্মার মেজ ভাই শ্যামল কান্তি শর্মা বাদি হয়ে সীতাকুণ্ড মডেল থানায় এ মামলা দায়ের করেন। এতে হামলায় নেতৃত্ব দেওয়া কিশোর গ্যাং এর মূল হোতা সন্ত্রাসী মো.হাসেম প্রকাশ আবুল হাসেম ও আকবরসহ চারজনের নাম উল্লেখসহ অজ্ঞাত ১৫/২০ জনকে আসামি করা হয়েছে।

শেয়ার করুন