সীতাকুণ্ডে ইপসার উদ্যোগে “বিশ্ব পরিবেশ দিবস- ২০২২” উদযাপন

ইপসা” এইচআরডিসি, সীতাকুন্ড ক্যাম্পাসে “সাসটেইনেবল এন্টারপ্রাইজ প্রজেক্ট (এসইপি)” র “বিশ্ব পরিবেশ দিবস- ২০২২” উদযাপন।

হাকিম মোল্লা: “একটাই পৃথিবী: প্রকৃতির ঐকতানে টেকসই জীবন” প্রতিপাদ্য বিয়য় নিয়ে ”ইয়ং পাওয়ার ইন সোশ্যাল এ্যাকশন – ইপসা” এইচআরডিসি, সীতাকুন্ড ক্যাম্পাস এ “সাসটেইনেবল এন্টারপ্রাইজ প্রজেক্ট (এসইপি)” এর আওতায় উদযাপন করা হয় “বিশ্ব পরিবেশ দিবস- ২০২২”।

দিবসটি উপলক্ষে ”র‌্যালি, বৃক্ষরোপন কর্মসূচি, চিত্রাংকন প্রতিযোগিতা ও আলোচনা সভা আয়োজন করা হয়। উক্ত দিবসে আমাদের শ্লোগান “পলিথিন ব্যবহারে বিরত থাকুন, জীববৈচিত্র্য টিকিয়ে রাখুন”, “প্লাস্টিক হলে পুন:ব্যবহার, হ্রাস পাবে দূষণের হার”, “রক্ষা করি পরিবেশ, গড়ি সোনার বাংলাদেশ”, “গাছ বাঁচাই, পৃথিবী বাঁচাই” ইত্যাদি।

পরিবেশ সুরক্ষায় পরিচ্ছন্নতা ক্যাম্পেইন আয়োজন করা হয় যেখানে পরিবেশ ক্লাবের সদস্যরা প্লাস্টিক বর্জ্য অপসারন করেন।

উক্ত অনুষ্ঠান পরিচালনা করেন ‘ইপসা এসইপি’-প্রকল্পের পরিবেশ কর্মকর্তা ও মনিটরিং এ্যান্ড ডকুমেন্টেশন অফিসার।

উক্ত অনুষ্ঠানে উপস্থিত ছিলেন ইপসা ম্যানেজার হেড (মানব সম্পদ বিভাগ) জনাব গাজী মোঃ মাইনুদ্দিন, সহকারী পরিচালক ও এসইপি প্রকল্পের ফোকাল পার্সন জনাব মোঃ সাইদ আখতার, প্রোগ্রাম ম্যানেজার জনাব নেওয়াজ মাহমুদ, সীতাকুন্ড এরিয়ার এরিয়া ম্যানেজার জনাব মোঃ তোফায়েল হোসেন ও মীরসরাই এরিয়ার এরিয়া ম্যানেজার জনাব মোঃ দিদারুল ইসলাম সহ মুরাদপুর শাখার পরিবেশ ক্লাবের সভাপতি ও রেডিও সাগরগিরি’র সিনিয়র প্রযোজক জনাব সঞ্জয় চৌধুরী সহ ‘ইপসা এসইপি’ প্রকল্পের সকল কর্মকর্তা, সীতাকুন্ড এরিয়ার মাছ চাষী উদ্যোক্তাগণ ও পরিবেশ ক্লাবের সদস্যগণ উপস্থিত ছিলেন।

মিডিয়া পার্টনার ছিলো – “রেডিও সাগরগিরি ৯৯.২এফএম”

শেয়ার করুন