দক্ষ জনশক্তি গড়ে তুলতে কারিগরি প্রশিক্ষণের কোন বিকল্প নেই-পার্বত্য মন্ত্রী বীর বাহাদুর

বাসুদেব বিশ্বাস ,বান্দরবান :
বিদেশি রেমিটেন্স বৃদ্ধি ও প্রবাসীদের কল্যাণের লক্ষ্য নিয়ে পার্বত্য জেলা বান্দরবানে যাত্রা শুরু হলো প্রবাসী কল্যাণ ব্যাংকের ৯৭ তম শাখা।
১৮ জুন (শনিবার) সকালে বান্দরবান কারিগরি প্রশিক্ষণ কেন্দ্রে প্রধান অতিথি হিসেবে উপস্থিত থেকে এ ব্যাংকের উদ্বোধন করেন পার্বত্য চট্টগ্রাম বিষয়ক মন্ত্রণালয়ের মন্ত্রী বীর বাহাদুর উশৈসিং এমপি।
এসময় তার সাথে উপস্থিত ছিলেন জনশক্তি কর্মসংস্থান ও প্রশিক্ষণ ব্যুরোর মহাপরিচালক মোহাম্মদ শহিদুল আলম, বান্দরবানের জেলা প্রশাসক ইয়াছমিন পারভীন তিবরীজি, প্রবাসী কল্যাণ ব্যাংকের ব্যবস্থাপনা পরিচালক মোঃ জাহিদুল হক, বান্দরবান কারিগরি প্রশিক্ষণ কেন্দ্রের অধ্যক্ষ পলাশ কুমার বড়ুয়া সহ প্রমুখ। এছাড়াও অনুষ্ঠানে কারিগরি প্রশিক্ষণ কেন্দ্রের শিক্ষক, শিক্ষার্থী ও প্রশাসনের কর্মকর্তারা উপস্থিত ছিলেন।
উদ্বোধন শেষে প্রধান অতিথির বক্তব্যে পার্বত্য চট্টগ্রাম বিষয়ক মন্ত্রণালয়ের মন্ত্রী বীর বাহাদুর উশৈসিং এমপি বলেন, দক্ষ জনশক্তি গড়ে তুলতে কারিগরি প্রশিক্ষণের কোন বিকল্প নেই। জনগণকে দক্ষ করে গড়ে তুলতে পারলে বিদেশেও দেশের ভাবমূর্তি উজ্জ্বল হবে এবং প্রবাসীদের পাঠানো রেমিট্যান্স দেশকে এগিয়ে নিতে সর্বোচ্চ সহায়তা করবে।

শেয়ার করুন