ভারী বর্ষণে প্রাণহানি ঠেকাতে কাজ করছে সীতাকুণ্ড উপজেলা প্রশাসন :প্রস্তুত দুটি শিক্ষা প্রতিষ্ঠান

ফাইল ছবি

হাকিম মোল্লা: টানা ভারী বর্ষনের ফলে পাহাড় ধ্বসের আশংকা থাকায় গতকাল ও আজকে সীতাকুণ্ড থানার অন্তর্গত সলিমপুরের বিভিন্ন এলাকায় জনসচেতনতামূলক মাইকিং করা হয়।

পাহাড়ের পাদদেশে ও পাহাড়ের বিভিন্ন অংশে ঝুকিপূর্ণভাবে বসবাসরত সাধারণ জনগনকে নিরাপদ আশ্রয়ে সরে যাবার জন্য জেলা প্রশাসকের পক্ষে নির্দেশ প্রদান করা হয়।

নাগরিকদের জান মাল রক্ষায় উপজেলা প্রশাসনের পক্ষ থেকে সলিমপুরে অবস্থিত এস এম পাইলট উচ্চ বিদ্যালয় ও এস এম পাইলট প্রাথমিক বিদ্যালয় নামে দুটি শিক্ষা প্রতিষ্ঠানকে প্রস্তুত রাখা হয়েছে।

স্থানীয় চেয়ারম্যান, ইউনিয়ন ভূমি সহকারী কর্মকর্তাবৃন্দ ঝুকিপূর্ণ স্থানে অবস্থান করে বিষয়টি সার্বক্ষণিক তদারকি করছেন। পাহাড় ধ্বস, আশ্রয়ন কেন্দ্রে অবস্থান, খাবার পানি সহ যেকোনো সংকটে উপজেলা প্রশাসনের সাথে যোগাযোগ করার জন্য অনুরোধ করা হয়।

এবিষয়ে সহকারী কমিশনার (ভূমি) মো: আশরাফুল আলম বলেন, গত বছরের অভিজ্ঞতাকে কাজে লাগিয়ে আমরা আগে থেকেই পাহাড়ধ্বস রোধে করণীয় সকল পদক্ষেপ গ্রহণ করেছি যাতে করে একটি প্রাণহানীও না হয়।

সীতাকুণ্ড উপজেলা নির্বাহী অফিসার মো: শাহাদাত হোসেন বলেন, পাহাড় ধ্বস রোধে দুটি আশ্রয়ন কেন্দ্র প্রস্তুত সহ আমাদের সকল প্রস্তুতি সম্পূর্ণ করেছি। পাহাড়ে ঝুকিপূর্ণ বসবাসকারীদের নিরাপদ আশ্রয়ে সরিয়ে নেবার কাজ চলছে।

শেয়ার করুন