সোসাইটি ডেভেলপমেন্ট এসোসিয়েশনের স্যানিটারি ন্যাপকিন ভেন্ডিং মেশিন উদ্বোধন

সোসাইটি ডেভেলপমেন্ট এসোসিয়েশনের উদ্যোগে হাটহাজারীর আকবরিয়া স্কুল এন্ড কলেজে চালু হয়েছে স্যানিটারি ন্যাপকিন ভেন্ডিং মেশিন। বুধবার সকালে এর উদ্বোধন করেন আকবরিয়া স্কুল এন্ড কলেজ গভর্নিং বডির সভাপতি ডা. মোহাম্মদ সিরাজুল হক।

“প্রয়োজনের সমাধান” নামে শিক্ষা প্রতিষ্ঠানে স্যানিটারি ন্যাপকিন ভেন্ডিং মেশিন প্রদানের প্রকল্প হাতে নিয়েছে সংগঠনটি। তাদের প্রকল্পের শুরুটা আজ উক্ত প্রতিষ্ঠান থেকেই।
মাসিককালীন সময়ে মেয়েদের আরও একটি স্বস্তির কারণ হবে এই স্যানিটারি ন্যাপকিন ভেন্ডিং মেশিন।
স্যানিরাটি ন্যাপকিন ভেন্ডিং মেশিন এর মাধ্যমে খুব সহজেই স্কুল কলেজের মেয়েরা স্যানিটারি ন্যাপকিন বিনামূল্যে হাতের নাগালে পাবে।
প্রধান অতিথির বক্তব্যে ডা. মোহাম্মদ সিরাজুল হক বলেন, এটা অসাধারণ উদ্যোগ। এর মধ্য দিয়ে নারী স্বাস্থ্য সুরক্ষায় একটা বিরাট অগ্রগতি সাধিত হবে। নারীর যে বিশেষ প্রয়োজন, সেটি মাথায় রেখে খুব কমই কোনো পরিকল্পনা গ্রহণ করা হয়। কিন্তু এ সংগঠনটি এ পথ দেখিয়েছে। এমন উদ্যোগের জন্য তিনি সংগঠনে সংশ্লিষ্ট সবাইকে ধন্যবাদ জানান।

স্যানিটারি ন্যাপকিন ভেন্ডিং মেশিন চালুর উদ্যোগের প্রশংসা করে উদ্বোধনী অনুষ্ঠানে আকবরিয়া স্কুল এন্ড কলেজের অধ্যক্ষ আবুল মনসুর বলেন, যেটা নিয়ে রাখঢাক করা হয়, তা সবার সামনে নিয়ে আসা হয়েছে। এ ধরনের ইতিবাচক উদ্যোগকে আরও বেশি করে সামনে নিয়ে আসার জন্য বলেন তিনি।

অনুষ্ঠানে উক্ত প্রতিষ্ঠানের সহঃ অধ্যাপক(পদার্থ বিদ্যা) যমুনা পারভীন বলেন, স্যানিটারি ন্যাপকিন একটি অত্যাবশ্যকীয় পণ্য। এর জন্য ‘ট্যাবু’ ভাঙতে হবে, সচেতনতা বাড়াতে হবে। সোসাইটি ডেভেলপমেন্ট এসোসিয়েশনের মোহাম্মদ শিহাব দেশ ও সমাজের উন্নয়নে কাজ করতে হলে দায়িত্বশীল কেউ হতে হবে এমন ধারণা থেকে বেরিয়ে এসে সকলকে নানা উন্নয়ন মূলক কর্মকাণ্ডে অংশ নিতে আহ্বান জানান।
অনুষ্ঠান উপস্থিত ছিলেন আকবরিয়া স্কুল এন্ড কলেজের শিক্ষক শিক্ষার্থীবৃন্দসহ সোসাইটি ডেভেলপমেন্ট এসোসিয়েশনের রাকিব, রাইহান, হাসান, মিশকাত, ফয়েজ,ফাহিম, জুবায়েদ,সামির আসিফ,অ্যারিয়ান, জমির প্রমুখ।

শেয়ার করুন