সীতাকুণ্ডে চিকিৎসা সেবায় আলো ছড়াচ্ছেন ডা.নুর উদ্দীন; বিনামূল্যে চালু করলেন সিজারিয়ান অপারেশন

সীতাকুণ্ড উপজেলা স্বাস্থ্যকমপ্লেক্সে বিনামূল্যে চালু করা হয়েছে সিজারিয়ান সেকশন অপারেশন।

সীতাকুণ্ডে চিকিৎসা সেবায় আলো ছড়াচ্ছেন উপজেলা স্বাস্থ্য ও পরিবার পরিকল্পনা কর্মকর্তা ডা.মো.নুর উদ্দিন। যোগদানের পর অল্প সময়ে  নরমাল ডেলিভারি অপারেশনের সুনাম ছড়িয়ে পড়লেও এবার সংকটাপন্ন প্রসূতি মায়েদের জীবন ঝুঁকির কথা চিন্তা করে বিনামূল্যে চালু করলেন সিজারিয়ান সেকশন অপারেশন।

দীর্ঘ প্রতীক্ষার পর প্রথমবারের মতো উপজেলা স্বাস্থ্য ও পরিবার পরিকল্পনা কর্মকর্তা ডা.মো.নুর উদ্দিন এর  ঐকান্তিক প্রচেষ্টায় সীতাকুণ্ড উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সে সিজারিয়ান সেকশন অপারেশন শুরু হয়েছে।

১৯ সেপ্টেম্বর ( সোমবার) ১ জন রোগীর সিজার অপারেশন সফলভাবে সম্পন্ন হয়েছে l উক্ত গর্ভধারিণীর মার সুস্থ সুন্দর সুঠাম দেহের ছেলে বাচ্চা হয়েছে ।

উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্স সীতাকুণ্ডে প্রতিষ্ঠার পর থেকে প্রথম বিনামূল্যে সিজারিয়ান সেকশন অপারেশন করা হয় উক্ত অপারেশনের মাধ্যমে একটা পুত্র সন্তানের জন্ম জন্ম দেন মিসেস রুমা আক্তার স্বামীর নাম মোঃ সিরাজ দোয়াজিপাড়া সীতাকুণ্ড চট্টগ্রাম l

অপারেশন টিমের নেতৃত্ব ছিলেন ডা খদিজা আক্তার পান্না সহকারী হিসেবে ছিলেন গাইনী এন্ড অব্স বিশেষজ্ঞ ডা আইরিন চৌধুরী ডাক্তার জেসমিন আক্তার এনেসটেশিয়া টিমে ছিলেন ডা খোদাদাদ মোঃ জুবায়দুল হুদা সাথে ছিলেন ডা মিলজার হোসেন আবাসিক মেডিকেল অফিসার সীতাকুণ্ড চট্টগ্রাম ।

অন্যান্যদের মধ্যে উপস্থিত ছিলেন সিনিয়র স্টাফ নার্স সুষমা সরকার নার্সিং সুপারভাইজার হোসনেয়ারা নার্সিং ইনচার্জ ইন্দিরা চৌধুরী এস এস এন ইয়াসমিন আক্তার এবং ওটি এটেনডেন্ট মনজুর আলম ,ইব্রাহিম, সালাউদ্দিন, বনমালী,নুরজাহান

সার্বিক সহযোগিতায় ছিলেন মান্যবর বিভাগীয় পরিচালক চট্টগ্রাম স্বাস্থ্য জনাব ডা সাখাওয়াতুল্লাহ স্যার এবং মাননীয় সসিভিল সার্জন চট্টগ্রাম ডা.ইলিয়াছ চৌধুরী মহোদয় উপজেলা নির্বাহী অফিসার সীতাকুন্ড সীতাকুণ্ড জনাব শাহাদাত হোসেন মহোদয় ।

শেয়ার করুন