সীতাকুণ্ডে প্রক্রিয়াজাতকৃত ভোগ্য পণ্যের বাজার সম্প্রসারণ এবং পণ্য বিপণন বিষয়ক সমঝোতা স্মারক স্বাক্ষর অনুষ্ঠান সম্পন্ন

ইপসা সীতাকুণ্ড কোর অফিস বীর মুক্তিযোদ্ধা ডা: এখলাস উদ্দীন মিলনায়তনে অনুষ্ঠিত প্রক্রিয়াজাতকৃত ভোগ্য পণ্যের বাজার সম্প্রসারণ এবং পণ্য বিপণন বিষয়ক সমঝোতা স্মারক স্বাক্ষর অনুষ্ঠান।

সীতাকুণ্ডে প্রক্রিয়াজাতকৃত ভোগ্য পণ্যের বাজার উন্নয়ন শীর্ষক ভ্যালু চেইন উন্নয়ন উপ প্রকল্পের আয়োজনে প্রক্রিয়াজাতকৃত ভোগ্য পণ্যের বাজার সম্প্রসারণ এবং পণ্য বিপণন বিষয়ক সমঝোতা স্মারক স্বাক্ষর অনুষ্ঠান ইপসা সীতাকুণ্ড কোর অফিস বীর মুক্তিযোদ্ধা ডা: এখলাস উদ্দীন মিলনায়তনে অনুষ্ঠিত হয়।
চট্টগ্রাম জেলার সীতাকুণ্ড উপজেলায় দুই হাজার জন লক্ষ্যভূক্ত সদস্যকে ক্ষুদ্র ও প্রান্তিক চাষী পরিবার ও ক্ষুদ্র উদ্যোক্তাদের নিরাপদ পণ্য উৎপাদন এবং সরবরাহে আগ্রহী করে তোলা, আয় বৃদ্ধি এবং বাজার উন্নয়ন করার লক্ষ্যে কাজ করছে। তারই ধারাবাহিকতায় মঙ্গলাবার (২৭ সেপ্টেম্ব) সকালে সমঝোতা স্মারক স্বাক্ষরিত হয়।
বিজনেস ডেভেলপমেন্ট অফিসার গৌতম বিশ্বাসের পরিচালনায় সমঝোতা স্মারক স্বাক্ষর অনুষ্ঠানে বেসরকারি খাতের সাথে সংযোগ স্থাপনের লক্ষ্যে সরবরাহকারী ও বিক্রয়কারী প্রতিষ্ঠানের সঙ্গে স্থায়ীত্বশীল উন্নয়নের জন্য সংগঠন ইপসা’র পক্ষে পরিচালক মনজুর মোরশেদ চৌধুরী চুক্তি স্বাক্ষর করেন।
এ সমঝোতা স্মারকের প্রধান লক্ষ্য হলো ইফাদ ও পিকেএসএফ এর সহযোগিতায় প্রকল্পের মাধ্যমে চট্টগ্রাম জেলার সীতাকুণ্ড উপজেলায় দুই হাজার জন লক্ষ্যভূক্ত সদস্যকে ক্ষুদ্র ও প্রান্তিক চাষী পরিবার ও ক্ষুদ্র উদ্যোক্তাদের নিরাপদ পণ্য উৎপাদন এবং সরবরাহে আগ্রহী করে তোলা, আয় বৃদ্ধি এবং বাজার উন্নয়ন করা। এতে আরও উপস্থিত ছিলেন, সীতাকুণ্ড ইপসা এরিয়া ম্যানেজার মোঃ তোফায়েল হোসেন, ইপসা আরএমটিপি’র প্রজেক্ট ম্যানেজার সুমন দেবনাথ, প্রোগ্রাম অফিসার মোঃ আনিছুল হক, প্রকল্পের অন্যান্য কর্মকর্তাবৃন্দ, এলাকার ক্ষুদ্র উদ্যোক্তা ও চাষীগণ।

শেয়ার করুন