ঈদগাঁওতে নতুন ভোটারদের ছবি তোলা শুরু

মোঃ রেজাউল করিম, ঈদগাঁও, কক্সবাজার : ছবি সহ ভোটার তালিকা কার্যক্রম উপলক্ষে আজ ২৭ সেপ্টেম্বর কক্সবাজারের ঈদগাঁওতে ভোটারদের ছবি তোলার কার্যক্রম শুরু হয়েছে। সকালে ঈদগাহ আদর্শ শিক্ষা নিকেতন (কেজি স্কুল) এর নির্ধারিত রেজিস্ট্রেশন কেন্দ্রে এ কার্যক্রম শুরু হয়। ছবি তোলার জন্য নির্দিষ্ট সময়ে বিপুল সংখ্যক ভোটার প্রত্যাশী মহিলা রেজিস্ট্রেশন কেন্দ্রে সমবেত হন।
কক্সবাজার সদর উপজেলা নির্বাচন কর্মকর্তার কার্যালয়ের তত্ত্বাবধানে আজ
এ রেজিস্ট্রেশন কেন্দ্রে ঈদগাঁও ইউনিয়নের ১,২ ও ৩ নম্বর ওয়ার্ডের প্রায় ১১ শত ভোটারদের ছবি তোলা হয়।
এসব ওয়ার্ড সমূহের সুপারভাইজার ও দক্ষিণ মাইজ পাড়া সরকারি প্রাথমিক বিদ্যালয়ের প্রধান শিক্ষক ছলিম উদ্দিন জানান, সকাল ৯ টা থেকে দুপুর ১২ টা পর্যন্ত মহিলা এবং দুপুর বারোটা থেকে বিকাল ৪ টা পর্যন্ত বাছাইকৃত পুরুষদের ছবি তোলা হয়।
ঈদগাঁও ইউনিয়নের এক নম্বর ওয়ার্ডের তথ্য সংগ্রহকারী মোহাম্মদ সৈয়দ নূর জানান, তার ওয়ার্ডে পুরুষ ও মহিলা মিলে ৩৫৭ জন ভোটার প্রত্যাশী ছিল।
রেজিস্ট্রেশন কেন্দ্র ঘুরে দেখা গেছে,
শিক্ষা প্রতিষ্ঠানটির নতুন ভবনের দ্বিতীয় তলায় নির্বাচন অফিস স্থাপিত বুথে ছবি তোলা এবং ফিঙ্গারপ্রিন্ট নেয়ার কার্যক্রম চলেছে।
কক্সবাজার সদর উপজেলা নির্বাচন কর্মকর্তা ও হালনাগাদ ভোটার কার্যক্রম ২০২২ এর রেজিস্ট্রেশন অফিসার শিমুল শর্মা জানান, আজ থেকে তিন দিন পর্যন্ত এই ইউনিয়নে ছবি তোলার কার্যক্রম চলমান থাকবে।
ছবি তোলা উপলক্ষে স্থানীয় থানা পুলিশ ও ইউনিয়নের গ্রাম পুলিশের সদস্যরা নিরাপত্তার দায়িত্ব পালন করেছে।

শেয়ার করুন