বান্দরবানে বিশ্ব পর্যটন দিবস পালিত

বাসুদেব বিশ্বাস,বান্দরবান: “পর্যটনের নতুন ভাবনা ” এই প্রতিপাদ্যকে সামনে রেখে বান্দরবানে বর্ণাঢ্য আয়োজনে পালিত হয়েছে বিশ্ব পর্যটন দিবস।

এ উপলক্ষ্যে মঙ্গলবার (২৭ সেপ্টেম্বর) বঙ্গবন্ধু মুক্তমঞ্চ থেকে একটি রোড শো বের করা হয়। পরে বঙ্গবন্ধু মুক্তমঞ্চ থেকে একটি বর্ণাঢ্য শোভাযাত্রা বের হয়ে শহরের প্রধান প্রধান সড়ক প্রদক্ষিণ করে কেএসআই অডিটোরিয়ামে গিয়ে শেষ হয়ে পরে এক আলোচনাসভা ও সাংস্কৃতিক অনুষ্ঠানের আয়োজন করা হয়।

দিবসটি উপলক্ষে বেলুন উড়িয়ে বিশ্ব পর্যটন দিবসে উদ্বোধন করেন অনুষ্ঠানের প্রধান অতিথি পার্বত্য জেলা পরিষদের চেয়ারম্যান ক্যশৈহ্লা।

এছাড়াও পর্যটকবাহী কয়েকটি গাড়ীকে ফুল দিয়ে সজ্জিত করার পাশাপাশি ক্ষুদ্র নৃ-গোষ্টি সম্প্রদায়ের ঐতিহ্যবাহী পোষাক পড়ে অংশ নেন নারী ও পুরুষেরা।

এদিকে পর্যটন দিবস উপলক্ষ্যে দেশের বিভিন্ন প্রান্ত থেকে ৩০জন মাউন্টেন বাইক রাইডার দিয়ে বান্দরবান সদর থেকে থানচির পাহাড়ী পথে দীর্ঘ ৯০ কিলোমিটার পথ পাড়ি দেবার উদ্দোশ্যে সাইকেলে যাত্রা শুরু করে। বাইক রাইডাররা ৪দিন এ পাহাড়ী পথে যাত্রা করবে এবং পর্যটন শিল্পের বিকাশে বিভিন্ন প্রচার প্রচারণায় অংশ নিবে।

স্থানীয় পর্যটন বিষয়ক কনভেনিং কমিটির আহবায়ক ও জেলা পরিষদের সদস্য সিং ইয়ং ম্রো এর সভাপতিত্বে এসময় বিশেষ অতিথি বাংলাদেশ পর্যটন কর্পোরেশনের যুগ্ন সচিব ও পরিচালক (প্রশাসন) একেএম তারেক, অতিরিক্ত জেলা প্রশাসক মোঃ লুৎফুর রহমান, পার্বত্য জেলা পরিষদের সদস্য লক্ষীপদ দাশ, সদস্য মোজাম্মেল হক বাহাদুর, সদর উপজেলা পরিষদের চেয়ারম্যান একেএম জাহাঙ্গীর, টুরিস্ট পুলিশ বান্দরবান জোনের ভারপ্রাপ্ত কর্মকর্তা মোঃ জাহাঙ্গীর আলম সহ পর্যটন সংশ্লিষ্টরা উপস্থিত ছিলেন।

শেয়ার করুন